সারাদেশে যৌন নিপীড়ন ও ধর্ষণের বিরুদ্ধে মানিকগঞ্জ ছাত্রলীগের মানববন্ধন

সম্প্রতি সারাদেশে যৌন নিপীড়ন ও ধর্ষণের বিরুদ্ধে মানিকগঞ্জ ছাত্রলীগের আয়োজনে মানববন্ধন পালিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১০টার দিকে মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক ওমায়ের হোসেনের নেতৃত্বে ও ধানকোড়া ইউনিয়ন ছাত্রলীগের নেতা সবুজ মাহমুদের সহযোগিতায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীর পাশাপাশি সাধারণ শিক্ষার্থীরাও এই মানববন্ধনে অংশগ্রহণ করে।

ছাত্রলীগ নেতা ওমায়ের হোসেনের নেতৃত্বে এ মানববন্ধনে শিক্ষক শিক্ষিকারা ধর্ষণের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান। তারা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড কার্যকরের দাবি জানান।

\"সারাদেশে

মানববন্ধনে ওমায়ের হোসেন বলেন, ‘বর্তমান সরকারের উন্নয়নের পথে ধর্ষণের মত জঘন্য অপরাধ বড় বাধা। শিশু ধর্ষণ, হত্যা ও নির্যাতনের বিরুদ্ধে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। সরকারকে সহোযোগিতা ও সাধারণ জনগণের জন্য ছাত্রলীগ সদা প্রস্তুত। চরম ঘৃণিত এই সমস্যা মোকাবেলায় ধনকোড়া ইউনিয়নের সকল পর্যায়ের ছাত্রলীগ নেতাকর্মী সোচ্চার রয়েছেন। শেখ হাসিনার বাংলায় ধর্ষকের ঠাঁই নাই।

অনতিবিলম্বে ধর্ষকদের বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি দেওয়া হোক বলে মানববন্ধনে উপস্থিত সকলে দাবি করেন। মানববন্ধনে বিভিন্ন জনসচেতন মূলক বক্তব্যসহ জাতীয় জরুরী সেবা হেল্পলাইন ৯৯৯ সম্পর্কে সকলকে ধারণা তুলে ধরেন বক্তারা।

Scroll to Top