মাদারীপুরে প্রতারণার অভিযোগে ৩ নারী গ্রেফতার

লোভনীয় চাকরির প্রলোভন দেখিয়ে এবং বিশেষায়িত চিকিৎসার নামে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগে মাদারীপুরে ৩ নারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। মঙ্গলবার দুপুরে মাদারীপুর র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মো. রাকিবুজ্জামান এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলেন রাজৈর উপজেলার পূর্ব মহেন্দ্রদী গ্রামের তারা মিয়া ফকিরের মেয়ে লাকী আক্তার ঊর্মি ও তার ছোট বোন আবজানুর আক্তার আফসানা এবং ঘোষালকান্দী গ্রামের ইমারত হাওলাদারের স্ত্রী আসমা বেগম। সোমবার দুপুরে রাজৈর উপজেলার বিভিন্ন স্থান থেকে তাদেরকে গ্রেফতার করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাজৈর উপজেলার পূর্ব মহেন্দ্রদী গ্রামের তারা মিয়া ফকিরের ৫ম শ্রেণি পাস করা মেয়ে লাকী আক্তার ঊর্মি নিজেকে বিশেষায়িত চিকিৎসক পরিচয় দিয়ে রাজৈর উপজেলার টেকেরহাট ব্রিজের উত্তর পাড়ে চেম্বার খুলে বসে। ঐ অফিসের ক্যাশিয়ার তারই ছোট বোন আবজানুর আক্তার আফসানা ও চিকিৎসা সহকারী আসমা বেগম। তারা দীর্ঘ ৩ বছর ধরে চিকিৎসার নামে এলাকার দরিদ্র অসহায় মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল।

হৃদরোগ, কিডনী, ফুসফুস, ক্যান্সার, ডায়াবেটিক, যকৃৎ, টিউমারসহ কঠিন ও জটিল রোগের চিকিৎসা করে আসছিল ৫ম শ্রেণি পাস স্বঘোষিত বিশেষায়িত চিকিৎসক লাকী আক্তার ঊর্মি। আগত রোগীদের বিশ্বাস অর্জনের জন্য রোগ নির্ণয় করতে লাপটপ ও ডিভাইজার প্রদর্শন করতো লাকী আক্তার। প্রতারণার আশ্রয় নিয়ে রোগীদের কাছে ভুয়া ও নকল ঔষুধ বিক্রি করে বিপুল অংকের টাকা হাতিয়ে নিয়েছে এই প্রতারক চক্র। শুধু তাই নয় চক্রটি এলাকার বহু বেকার যুবক-যুবতি ও মধ্যবিত্ত ঘরের গৃহবধূকে লোভনীয় চাকরির প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এই ভয়ঙ্কর প্রতারক চক্রের জাল সারা দেশে বিস্তৃত। বিভিন্ন স্থানে রয়েছে ৮টি শাখা ও পনেরশ’ সদস্য। ধারণা করা হচ্ছে প্রতারক চক্রটি অসহায় মানুষের কাছ থেকে মাসে কোটি টাকা হাতিয়ে নিচ্ছে।

কোম্পানী অধিনায়ক মেজর মো. রাকিবুজ্জামান বলেন, এই প্রতারক চক্রটি অত্যন্ত সক্রিয়। বিভিন্ন স্থানে তাদের ৮টি শাখা ও পনেরশ’ সদস্য রয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত বিএসটিআই‘র রিজিওনাল অফিসার জিয়াউল হক বলেন, ‘যে সব ঔষুধ ব্যবহার করা হয়েছে তাতে বিএসটিআই‘র কোন অনুমোদন নেই। তাছাড়া প্যাকেটের গায়ে কোন কোম্পানীর নাম নেই। সুতরাং এটা অবৈধ ও স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর। ’

সংবাদ সম্মেলনে উপস্থিত সিভিল সার্জন ডা. দিলীপ কুমার দাস বলেন, ‘তারা চিকিৎসার নামে প্রতারণা করেছে। এ ছাড়া প্রতারকরা যে সব ঔষুধ ব্যবহার করেছে তা রোগ নিরাময়ের চেয়ে ক্ষতির সম্ভাবনা বেশি। ’

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, ০৩ অক্টোবর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/নীল