শ্যামলীতে যেভাবে উদ্ধার করা হলো একটি মেয়েকে (ভিডিও)

মায়ের কাছে যাওয়ার জন্য আট তলার ছাদ বেয়ে নামতে গিয়ে আটকা পড়ে গৃহকর্মী ১০ বছরের কিশোরী আসমা। একতলা নামার পরই নিচে তাকিয়ে ভয়ে আর নামতে পারে না সে।

ভয়ে তখন চিৎকার করতে থাকে। পাশের ভবন থেকে ইফফাত হোসেন সরণী নামের এক শিক্ষার্থী এ ঘটনা দেখে পুলিশকে খবর দেন। ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তাকে উদ্ধার করেন। ঘটনাটি ঘটেছে গতকাল রাজধানীর শ্যামলীর  রিং রোডের শ্যামলীবাগে।

জানা গেছে, শ্যামলীবাগের একটি বাড়ির গৃহকর্মী আসমা নিজ গ্রামে মায়ের কাছে যেতে চেয়েছিল। কিন্তু ওর মা নিষেধ করে বলে দিয়েছিলেন।

তারিক চয়ন নামের একজন ফেসবুক ব্যবহারকারী ফেসবুকে লিখেছেন, \’ঘটনাটি শ্যামলীর। এই বাড়ির একটি বাসার এই ছোট্ট \’কাজের মেয়ে\’টি নিজ গ্রামে যেতে চেয়েছিল। কিন্তু ওর মা নিষেধ করে বলে, আসবি না-ঢাকা থাকলে টাকা পাবি।

ও তারপরও যেতে চায়। নিচে গেলে দারোয়ান আটকে দেবে ভেবে ছাদ থেকে বেয়ে নামতে যায়। দুই ফ্লোর নেমেও যায়, কিন্তু নিচে তাকিয়ে সাহস পাচ্ছিল না। ঘণ্টাখানেক এভাবেই আটকে থাকে। পরে ফায়ার সার্ভিস এসে উদ্ধার করে। পাশের বাড়িতে থাকা আমাদের বন্ধু-ক্লাসমেট সরণী পুলিশকে খবর দেয়। পুলিশ সরণীকে জানায়, মেয়েটি বলেছে- ওকে ওই বাসার লোকেরা খুব আদর করতো, ওর নিজেরই ঢাকায় মন টিকছিল না। সময় এসেছে ভাড়াটিয়া/কাজের লোক এসব নিয়ে শক্ত আইন করার এবং তা প্রয়োগ করার। \’

 

জানা গেছে, পরে ফায়ার সার্ভিস এসে তাকে উদ্ধার করে। দুপুরে হঠাৎ করেই ইফফাত হোসেন সরণী নামের এক শিক্ষার্থী দেখেন, পাশের একটি ভবনের ছাদ থেকে পাইপ বেয়ে এক কিশোরী নামছে। একটি ফ্লোর নামার পরই সে থেমে যায়। আশপাশে তাকায়, আর ভয়ে চিত্কার করতে থাকে। তখন সরণী ফোন করেন আদাবর থানায়। পুলিশ ফায়ার সার্ভিসকে জানায়। ফায়ার সার্ভিস ও পুলিশ একই সময়ে এসে উপস্থিত হয়। এরপর ফায়ার সার্ভিসের কর্মীরা কিশোরীকে উদ্ধার করেন।

আদাবর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) দেলোয়ার হোসেন জানান, বেলা ১টার দিকে তারা খবর পেয়ে ঘটনাস্থলে রওনা হন। একই সময়ে ফায়ার সার্ভিসকে খবর দেন। ফায়ার সার্ভিস উদ্ধার করার পর কিশোরীর সঙ্গে কথা বলে পুলিশ। কিশোরী জানায়, মায়ের কাছে যাওয়ার জন্যই সে ওই দুঃসাহসী উদ্যোগটি নেয়। পুলিশকে সে জানায়, সে যেখানে থাকত, তারা তার সঙ্গে সব সময়ই ভালো ব্যবহার করত, খাবার দিত এবং কোনো ধরনের খারাপ ব্যবহার করত না। এরপরও মায়ের কাছে যাওয়ার জন্যই সে পালাতে চেয়েছে। পুলিশ জানিয়েছে, কিশোরীর বাড়ি বরিশালের হিজলায়।

ভিডিওটি দেখুন…  

https://youtu.be/BWgYN3A9j5I

 

Scroll to Top