‘মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন’

প্রায় ৫৬০ কোটি টাকা ব্যয়ে ঢাকা–নারায়ণগঞ্জ ডেমরা (ডিএনডি) মেঘা প্রকল্পের কাজ দ্রুত শুরু হচ্ছে। রোববার (১৫ অক্টোবর) নারায়ণগঞ্জ ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ।

আনিসুল ইসলাম জানান, ডিএনডি প্রকল্পের পুরো কাজ করবে সেনাবাহিনী। ডিএনডি এলাকাটি মূলত করা হয়েছিল সেচ প্রকল্পের জন্য। খালগুলোতে পানি যাওয়ার পথ প্রায় বন্ধ হয়ে গেছে। তিনটি পাম্প বসানো হয়েছিল। এর মধ্যে একটি নষ্ট হয়ে গেছে। তাই এসব কারণে এখন জলাবদ্ধতা হচ্ছে।

এসময নারায়ণগঞ্জ-৪–এর সাংসদ শামীম ওসমান মন্ত্রীকে তার মাথায় হাত রাখিয়ে বলেন, আপনি আমার বড় ভাই, জলদি প্রকল্পের কাজ শুরু হবে- আমার মাথায় হাত দিয়ে কথা দেন, নয়তো আমার মৃত্যুর খবর শুনবেন। প্রয়োজনে এক লাখ মানুষ কোদাল নিয়ে আসব। এক সঙ্গে কাজ করব। আমরা পচা পানিতে আর ডুবে থাকতে চাই না। নারায়াণগঞ্জের সিদ্ধিরগঞ্জের নাভানা মাঠে ডিএনডির মেঘা প্রকল্পের উদ্বোধনের প্রাক্কালে শামীম ওসমান এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, আমি সংসদে বলেছি ডিএনডির সমস্যার সমাধান না হলে পদত্যাগ করব। সমস্যার সমাধান না হলে আমি সংসদ সদস্য থাকতে পারি না। আমার কথা আমার মায়ের মত নেত্রী (শেখ হাসিনা) বোঝেন। তিনি আমার চোখ দেখেই বুঝতে পারেন। তিনি আমার কথায় মানুষের কষ্টের কথা ভেবে এ কাজ দ্রুত করার জন্য একনেকে প্রকল্প পাশ করেছেন।

শামীম ওসমান বলেন, সব কাজ করবে মন্ত্রণালয় এবং সেনাবাহিনী। কিন্তু সিটি কর্পোরেশন সুয়ারেজের ব্যবস্থা করবে। তাই আপনারা যারা এখানে ৮ জন কাউন্সিলর আছেন যাদেরকে ডিএনডিবাসী ভোট দিয়ে নির্বাচিত করল তারা ছোট বোন আইভীর সঙ্গে কথা বলে এ কাজের ব্যবস্থা করবেন। আপনারা হাত তুলে ডিএনডিবাসীর সামনে কথা দেন আপনারা এ প্রকল্পের সকল কাজে সহায়তা করবেন। পরে উপস্থিত কাউন্সিলররা হাত তুলে কথা দেন উপস্থিত মানুষকে।

তিনি বলেন, আজকে মানুষ আমাদের পেছনে আছে বলে আমরা নেতা, মানুষ না থাকলে আমরা কিছুই না। আমি মানুষের জন্য কাজ করতে চাই। প্রয়োজনে পায়ে ধরব, টেবিল ভাঙব যা লাগে করব। টাকা কিভাবে আনতে হয় আমি জানি।

সমাবেশে অন্যান্যের মধ্যে পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম হিরু, নারায়ণগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হুসনে আরা বাবলী, এমপি সানজিদা খানম, সংসদ সদস্য সৈয়দ আবুল হোসেন বাবলা প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, ১৬ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/সাদ