‘আমি ছাত্র জরিমানা দিতে পারব না’

আমি ছাত্র জরিমানা দিতে পারবোনা বলে আকুতি মিনতি করছিলেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। সে বলে আমার ভুল হয়েছে, একটু তারা ছিল তাই খালি পেয়ে নীচ দিয়ে পার হচ্ছিলাম। বুধবার (২৫ অক্টোবর) রাজধানীর বাংলামোটরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমানের নেতৃত্বে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত ১৫-২০ জনের একটি দল ওভারব্রিজ ছাড়া পথচারীদের রাস্তা পারাপারে বন্ধের জরিমানা আদায় করে।

সরেজমিনে দেখা যায়, ওভারব্রিজ দিয়ে রাস্তা পার হওয়ার জন্য মাইকে বলার পরও অনেক মানুষ নীচ দিয়েই রাস্তা পার হচ্ছে। আবার দেখা যায় অনেকে হাত দিয়ে গাড়ী থামিয়ে রাস্তা পার হচ্ছে। বেশ কিছু মানুষদের দেখা যায় রাস্তা থেকে জোর করে ধরে নিয়ে আসে, আবার অনেকে বলার সাথে সাথে নিজেরাই চলে এসে ভুল স্বীকার করছে। অনেক মানুষতো জরিমানার কথা শুনে আকাশ থেকে মনে হয় মাটিতে পড়ল। কারন এমন পরিস্থিতে তারা কখনো পরে নাই।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান বলেন, ব্যস্ত এই রাস্তায় ওভারব্রিজ থাকা সত্বেও জনগন নীচ দিয়ে রাস্তা পার হয় এই জন্য আমরা এই মোড়ে বসেছি। তবে আমরা মাইক দিয়ে সবাইকে সতর্ক করছি তারপরও কে শুনে কার কথা।

তিনি বলেন, প্রতিটি মানুষ থেকে ১০০ টাকা করে জরিমানা আদায় করা হয়। টাকার থেকে বড় বিষয় হচ্ছে জনগণকে সতর্ক করা। এই অভিযান প্রতি মাসে ১২ দিন করে ৪টি ডিবিসনে চলবে, উত্তরে চলবে ৩ দিন, দক্ষিণে চলবে ৩ দিন করে।

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, ২৬ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/সাদ