গাজীপুরে জুয়ার আসরে হট্টগোল: নিহত ১ আহত ১৬

গাজীপুর সদর উপজেলার বাঘের বাজার এলাকার জুয়ার আসরে হট্টগোলের ঘটনায় আতঙ্কে দৌড়ে পালানোর সময় একটি গর্তে পড়ে যাওয়া কমপক্ষে ১৬ জনকে উদ্ধার করেছে এলাকাবাসী।এ ঘটনায় একজনের নিহত হওয়ার অভিযোগ উঠেছে। সোমবার রাতে বানিয়ারচালা গ্রামের হাজেরার বাড়ীর ওই গর্তে তারা পড়ে আহত হন।

এলাকাবাসীর ভাষ্যমতে, বাঘের বাজার এলাকায় গত ১৫ দিন যাবত আদালতের অনুমতির প্রচার দিয়ে স্থানীয় সফিক ও নজরুল ইসলাম অস্থায়ী সীমানা প্রাচীর এবং সামিয়ানা টানিয়ে জুয়ার আসর পরিচালনা করে আসছিল। ওই আসরে একাধিক জুয়ার বোর্ড পরিচালিত হত।

সোমবার রাত আড়াইটার দিকে একটি জুয়ার বোর্ডে জমা দেয়া টাকা নিয়ে জুয়াড়ীদের মধ্যে বাগ বিতন্ডা হয়। এক পর্যায়ে জুয়ার সকল বোর্ডে তা ছড়িয়ে পড়ে ও ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এতে জুয়াড়ীরা দিগি¦দিক ছুটোছুটি শুরু করে। পরে চারদিকে টিনের সীমানা প্রাচীরে এলোপাতাড়ি পেটানোর শব্দে জুয়াড়ীরা দৌড়ে পালানোর চেষ্টা করে। এসময় পাশের হাজেররার বাড়ির পানি ও আবর্জনার গর্তে পড়ে যায় জুয়াড়ী ও প্রত্যক্ষদর্শীরা।

গর্তে পড়ে যাওয়া লোকদের চিৎকারে পার্শবর্তী জামাল উদ্দিনের তিন ছেলে বকুল (৩৪), জিয়াউর রহমান (৩২), সোহেল (২৮) ও আইনুদ্দীনের ছেলে মাহফুজ (৩০) ঘুম থেকে উঠে এসে ১৬ জনকে উদ্ধার করে। এদের মধ্যে বেশ কয়েকজন গর্তের ময়লা আবর্জনা ও পানি খেয়ে আহত হয়ে পড়ে। তাদের মধ্যে গুরুতর আহত অজ্ঞাতনামা (৫০) একজনকে হাসপাতালে পাঠানো হয়। পরে সে মারা যায়। স্থানীয় বাঘের বাজারের মুদি ব্যবসায়ী বকুল মিয়ার স্ত্রী মিতু আক্তার জানান, এ ঘটনার পর জয়দেবপুর থানাধীন হোতাপাড়া ফাঁড়ীর পুলিশ এসে বিনা অপরাধে ওই চার উদ্ধার কর্মীকে আটক করে নিয়ে যায়।

এ ব্যাপারে হোতাপাড়া ফাঁড়ীর ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) নাজমুল ইসলাম বলেন, সন্দেহজনকভাবে উল্লেখিত ব্যাক্তিদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) প্রণয় ভূষণ দাস জানান, মঙ্গলবার ভোরে আব্দুল আজিজ (৫০) নামে এক ব্যাক্তিকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। তাকে গাজীপুর সদর উপজেলার বাঘের বাজার এলাকার শহর আলী মাতব্বরের ছেলে পরিচয় দেয়া হয়েছে। ভোর ৬টার দিকে তার স্বজন পরিচয়ে কয়েকজন ব্যাক্তি ময়না তদন্ত ছাড়াই জোরপূর্বক মরদেহটি নিয়ে গেছে। একজন প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেটের অনুমতি ছাড়া পুলিশ কেইসের কোনো মরদেহ কারও নিয়ে যাওয়ার বিধান নেই।

মরদেহের ব্যাপারে জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, জোরপূর্বক স্বজনেরা মরদেহ নিয়ে যাওয়ার খবর পেয়েছি। তবে হাসপাতাল কর্তৃপক্ষ লিখিতভাবে বিষয়টি জানায়’নি।

এদিকে, ঢাকা জেলার সাভার পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর সেলিম মিয়া জানান, নিহত আব্দুল আজিজ সাভারের উত্তর রাজ আসন এলাকার মৃত শহর আলী মাতব্বরের ছেলে। তিনি হার্ট অ্যাটাকে (হৃদ যন্ত্রেও ক্রিয়া বন্ধ হয়ে) মারা গেছেন বলে শুনেছি। তার নিহতের স্বজনেরা ভোরে গাজীপুর থেকে মরদেহ নিয়ে এসেছেন। শুনেছি তিনি ওই এলাকায় একটি প্রাইভেট ফার্মের উন্নয়ন কাজ দেখাশুনা করতেন।

গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাহেনুল ইসলাম বলেন, বাঘের বাজার এলাকায় ঘরের মধ্যে ছোট পরিসরে জুয়া খেলার একটি অনুমতি ছিল। কিন্তু উম্মুক্তস্থানে জুয়ার আসর বসানোর জন্য আদালতের কোনো অনুমতি নেই। এ এলাকায় আগেও জুয়ার নামে অশ্লীল নৃত্য, জুয়া ও হাউজির আসর বসানো হয়েছিল। এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত একাধিক অভিযান চালিয়ে এসব উচ্ছেদ এবং অগ্নিসংযোগে পুড়িয়ে দেয়া হয়েছিল।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, ১ নভেম্বর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/পিকে