ফুসফুসে আক্রান্ত হয়ে আইসিইউতে অভিনেতা দিলু

ইন্টারনেট সংগৃহীত ছবি

শারীরিক অবস্থার অবনিত হওয়ায় অভিনেতা মুজিবুর রহমান দিলুকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের নিবিড় পরিচর্চা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। গেল ১৫ জানুয়ারি সন্ধ্যায় তাকে আইসিইউতে নেওয়া হয়। হাসপাতালে ডা. ওমর ফারুকের তত্ত্বাবধানে আছেন এ অভিনেতা। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে অয়ন রহমান। অয়ন জানান, তার বাবার ফুসফুসের ৭০ ভাগই আক্রান্ত হয়েছে। করোনা নেগেটিভ হলেও তিনি নিউমোনিয়ায় আক্রান্ত। অবস্থা বেশ সংকটাপন্ন। শরীরে প্লাজমাও দেওয়া হয়েছে।

অভিনেতা মুজিবুর রহমান দিলুর চিকিৎসা বাবদ প্রতিদিন প্রায় দেড় থেকে দুই লাখ টাকা খরচ হচ্ছে। পুরো চিকিৎসা চালিয়ে নিতে অনেক টাকার প্রয়োজন। সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সাহায্যের আবেদন জানিয়েছে তার পরিবার। এর আগে এই অভিনেতা ২০০৫ সালে বারি সিনড্রোমে আক্রান্ত হয়েছিলেন। তারপর ২০১৫ সালে তার রক্তে এক ধরনের ব্যাকটেরিয়া ছড়িয়ে পড়েছিল।

এছাড়া তার কিডনিতে দুটো পাথরও দেখা দিয়েছিল। তখন চিকিৎসায় স্বাভাবিক জীবনে ফিরেছিলেন এ অভিনেতা। সম্প্রতি ফুসফুসের অসুখে ভুগছেন এ অভিনেতা। গেল ১২ জানুয়ারি তার শরীরের অবস্থার অবনতি ঘটে। পরে তাকে জরুরি ভিত্তিতে উত্তরার একটি হাসপাতালে ভর্তি করা হয়। তারপর উন্নত চিকিৎসার জন্য তাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়।