বর্ষীয়ান রাজনীতিবিদ ব্যারিস্টার মওদুদ আহমদ আর নেই

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৮২ বছর।

এর আগে বুকে ব্যথা ও শ্বাসকষ্ট দেখা দিলে দুই দফায় মওদুদ আহমদকে ঢাকার এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁর ফুসফুসে পানি জমে যায়। এভার কেয়ার হাসপাতাল থেকে পরে তাকে গত ১ ফেব্রুয়ারি সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হয়।

ব্যারিস্টার মওদুদ আহমদের লাশ আগামী বৃহস্পতিবার বিকেলে ঢাকায় আনা হবে। ঢাকা ও গ্রামের বাড়ি নোয়াখালীতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে।

গতকাল মঙ্গলবার রাতে মওদুদ আহমদের একান্ত সহকারি মোমিনুর রহমান সুজন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, \”বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল ৩টা ৫০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে স্যারের (মওদুদ আহমদ) মরদেহ দেশে আনা হবে। পরের দিন শুক্রবার সকালে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রথম জানাজা, পরে হাইকোর্ট প্রাঙ্গনে দ্বিতীয় এবং নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৃতীয় জানাজা শেষে তার মরদেহ নিয়ে যাওয়া হবে নিজ এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জে। সেখানে শেষ জানাজা হবে। পরে পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে তাকে দাফন করা হবে।\”