‘লজ্জা নিবারণের জন্য যেমন পোশাক, তেমনি জীবন বাঁচাতে মাস্ক’ : মেয়র আতিকুল

লজ্জা নিবারণের জন্য যেমন পোশাক, তেমনি জীবন বাঁচাতে মাস্ক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম মন্তব্য করেছেন, “আমাদের লজ্জা নিবারণের জন্য যেমন পোশাক পরতে হয়, তেমনি জীবন বাঁচানোর জন্য মাস্ক পরতে হবে।” তিনি বলেন, “জীবন ও জীবিকার প্রয়োজনে সঠিকভাবে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে করোনাকে ম্যানেজ করেই আমাদের চলতে হবে।”

গতকাল শুক্রবার (১৬ জুলাই) জুম প্লাটফর্মে অনুষ্ঠিত ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইনের মাধ্যমে পশুর হাটগুলোতে ৮ লাখ মাস্ক বিতরণ করা হবে।”

এ সময় মানুষের জীবন রক্ষায় হাসপাতালগুলোতে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা কিনে দিতে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান তিনি।

আতিকুল ইসলাম বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় ডিএনসিসির পক্ষ থেকে পর্যাপ্ত সংখ্যক স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণসহ জনকল্যাণমূলক কার্যক্রম অব্যাহত রয়েছে। খাদ্য সহায়তাসহ যেকোনো জরুরি সেবা গ্রহণের জন্য ৩৩৩ নম্বর সচল রয়েছে। যেকোনো অসহায় ও দুস্থ মানুষ ৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা গ্রহণ করতে পারছেন।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম আরও বলেন, ‘সবার ঢাকা’ অ্যাপস ব্যবহার করে যেকোনো নাগরিক অতি সহজেই তার মতামত, সমস্যা কিংবা অভিযোগ ডিএনসিসির কাছে তুলে ধরতে পারছেন এবং দ্রুততম সময়ের মধ্যে সমস্যার সমাধানও পাচ্ছেন। নিজের পরিবার, শহর ও দেশকে সুরক্ষিত রাখতে করোনার বিস্তার রোধে আমাদের সবাইকেই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এসময় সশরীরে হাটে না গিয়ে ডিএনসিসির অনলাইন হাট থেকে কোরবানির পশু কেনার পরামর্শ দেন আতিকুল ইসলাম।