কয়েকদিন টানা তাপদাহের পর ঢাকায় স্বস্তির বৃষ্টি

ঢাকায় স্বস্তির বৃষ্টি

টানা কয়েক দিনের ভ্যাপসা গরমের পর অবশেষে রাজধানী ঢাকায় নামলো স্বস্তির বৃষ্টি। তাপদাহে পুড়ছিল অনেক এলাকা। অবশেষে আজ বৃষ্টি নামলো। রাতের এই বৃষ্টি স্বস্তি ছড়িয়ে দিয়েছে ঢাকাবাসীর মধ্যে। শুক্রবার (১৫ জুলাই) রাত নয়টার দিকে হালকা বৃষ্টি শুরু হয়। এরপর আস্তে আস্তে বাড়তে শুরু করে বৃষ্টি। এতে গত কয়েকদিনের টানা গরমের প্রভাব কেটে যায়।

আবহাওয়া অধিদফতর জানায়, আগামী ২৪ ঘণ্টায় মৌসুমি বায়ুর প্রভাবে ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, রংপুর, সিলেট, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টি হতে পারে।

এক সতর্কবার্তায় নদী বন্দরগুলোকে বলা হয়, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ঢাকা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলগুলোর উপর দিয়ে দক্ষিণ -দক্ষিণ পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এজন্য এসব এলাকার বন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।