মাদ্রাসাতে কোনোদিন জঙ্গি তৈরি হতে পারে না : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান

মাদ্রাসাতে দ্বীনি শিক্ষা দেওয়া হয়, সেখানে কোনোদিন জঙ্গি তৈরি হতে পারে না বলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মন্তব্য করেছেন।

গতকাল বৃহস্পতিবার (১৯ মে) রাতে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশ্বজয়ী হাফেজদের সংবর্ধনা ও জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা-২০২২ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বাংলাদেশ দ্বীনি সেবা ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যখন সন্ত্রাসী-জঙ্গি আক্রমণে দেশ স্থবির হয়ে পড়েছিল। তখন আমরা অসংখ্য জঙ্গি ধরেছি। সেখানে মাদ্রাসা ব্যাকগ্রাউন্ডের খুব কম সংখ্যক জঙ্গি পেয়েছি।

মাদ্রাসার দু-একটি ছাত্র বিপথগামী হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, দেশের মাদ্রাসাগুলোতে জঙ্গি তৈরি হয় না, এখানে দ্বীনি শিক্ষা দেওয়া হয়। আমরা সেটা প্রমাণ করে দিয়েছি।

তিনি আরও বলেন, আমি বিশ্বের অনেক মুসলিম রাষ্ট্র ভ্রমণ করেছি। বাংলাদেশের মতো এতো ধর্মপ্রাণ মুসলমান কম দেশে দেখেছি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশে দিন দিন মুসুল্লির সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এখন যে পরিমাণ মুসুল্লি নামাজ আদায় করতে মসজিদে যান আগে এত পরিমাণ মুসুল্লি মসজিদে যেতেন না। এটা সম্ভব হয়েছে শুধুমাত্র আলেম-ওলামাদের খেদমতের কারণে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- হাটহাজারী মাদ্রাসা মহাপরিচালক আল্লামা ইয়াহইয়া, আইনমন্ত্রী আনিসুল হক, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, ঢাকা ১৬ আসনের সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য আগা খান মিন্টু প্রমুখ।

Scroll to Top