এবার রাজধানীর নিউ সুপার মার্কেটে আগুন

রাজধানীর নিউ সুপার মার্কেটে ভোরের আগে আগুনের কালো ধোঁয়া বাতাসে ছড়িয়ে পড়েছে। ফায়ার সার্ভিসে ৩০টি ইউনিট ঘটনাস্থলে আগুন নেভানোর চেষ্টা করছে এবং সেনা, আধাসামরিক বাহিনীর সদস্য ও পুলিশ তাদের সাথে আগুন নেভানোর চেষ্টায় যোগ দিয়েছে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন, তাদের কাছে সকাল ৫.৪০ টার দিকে এই আগুন লাগার ঘটনা জানানো হয়েছিল এবং তারা অবিলম্বে একের পর এক ইউনিটগুলোকে ঘটনাস্থলে পাঠায় এবং এখন পর্যন্ত আগুনে কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

টিভি ফুটেজে দেখা গেছে, সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী, বাংলাদেশ বর্ডার গার্ডের সদস্য এবং পুলিশ অগ্নিনির্বাপক কর্মীদের সাহায্য করছে। আগুন লাগার খবর পেয়ে ব্যবসায়ীরা ছুটে এসে দোকানে তাদের জিনিসপত্র সরানোর ব্যর্থ চেষ্টা চালায়।

ফায়ার সার্ভিস তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানতে পারেনি তবে এই আগুনের ঘটনাটি ঘটেছে বঙ্গবাজারে আগুন লাগার ঠিক ১১ দিন পরে। একইভাবে ভোরবেলা থেকে প্রায় একই রকমভাবে আগুন লেগে বঙ্গবাজারের কয়েক হাজার দোকান পুড়ে যায়।

ঈদের কয়েক সপ্তাহ আগে বঙ্গবাজারের অগ্নিকান্ডে দোকান মালিকরা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। শত শত দমকলকর্মী এবং সেনাবাহিনীর সদস্যদের প্রচেষ্টা তাদের জিনিসপত্র সামান্য কিছু ও রক্ষা করতে পারেনি। মার্কেটটি পোড়া কাপড়ের ছাইয়ের স্তুপে পরিণত হয়।

সংবাদ সূত্রঃ বাসস