কথিত বন্দুকযুদ্ধে পাবনার সাঁথিয়া উপজেলায় ডাকাত সর্দার নিহত

পাবনার সাঁথিয়া উপজেলার শামুকজানি বাজারে ডিবি পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শাহীন আলম ওরফে আশিক (৩৬) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল সোমবার রাতে এই ঘটনা ঘটে। এই ঘটনায় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। নিহত শাহিন আলমের বাড়ি সাঁথিয়ায় উপজেলার পুন্ডুরিয়া গ্রামে। পুলিশের দাবি, তিনি আন্তজেলা ডাকাত দলের সরদার ও হত্যা মামলার আসামি ছিলেন। তার বিরুদ্ধে সাঁথিয়া থানায় মাদক, ডাকাতি ও হত্যা মামলা রয়েছে।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, শামুকজানি বাজারে ডাকাতির উদ্দেশ্যে একদল ডাকাত গোপন বৈঠক করছে—এমন সংবাদের ভিত্তিতে গতকাল দিবাগত রাত দুইটার দিকে জেলার গোয়েন্দা শাখা (ডিবি) ও সাঁথিয়া থানার পুলিশ যৌথ অভিযান চালায়। সেখানে আগে থেকে ওত পেতে থাকা সন্ত্রাসীদের সঙ্গে ডিবি পুলিশের ‘বন্ধুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার জানান, পুলিশের চলমান সন্ত্রাসবিরোধী অভিযানের সময় শামুকজানি বাজারে পুলিশের উপস্থিতি টের পেয়ে একদল ডাকাত পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এসময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। কিছু সময় গুলি বিনিময়ের একপর্যায়ে মাদকবিক্রেতারা পিছু হটে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ আলম ওরফে আশিককে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় পুলিশের দুজন সদস্য আহত হন। নিহত ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য পাবনা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।