লক্ষ্মীপুরে করোনা সন্দেহে মৃত ব্যক্তির বাড়ি লকডাউন

ছবিঃ সংগৃহীত

লক্ষ্মীপুরের কমলনগরে হারুন মাঝি (৫৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। করোনা ভাইরাস সংক্রমণ সন্দেহে তার মরদেহ থেকে নমুনা সংগ্রহ করে তার বাড়ি লকডাউন করা হয়েছে।

শুক্রবার (১০ এপ্রিল) রাত ৮টার দিকে উপজেলার চর ফলকন ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের আরব আলী পাটোয়ারী বাড়িতে এ মৃত্যুর ঘটনা ঘটে। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগের মেডিক্যাল টিম ওই বাড়িতে গিয়ে মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে।

কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. রেজাউল করিম রাজিব বলেন, পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। দীর্ঘদিন থেকে তিনি অনিয়ন্ত্রিত ডায়াবেটিসে ভুগছিলেন। তার একটি পা কেটে ফেলা হয়েছে।

গত কয়েকদিন থেকে তার অসুস্থতা আরো বেড়ে যায়। রাত ৮টার দিকে নিজ বাড়িতে তার মৃত্যু হয়। তার মধ্যে করোনার কোনো উপসর্গ না থাকলেও এমন পরিস্থিতিতে ঝুঁকি এড়াতে নমুনা সংগ্রহ করা হয়েছে। বাড়ি করা হয়েছে লকডাউন।

কমলনগর থানার ওসি মোহাম্মদ নুরুল আবছার বলেন, খবর পেয়ে পুলিশ ওই বাড়ি লকডাউন করেছে। এছাড়া আশপাশের লোকজনকে সর্তক করা হয়েছে। এসময় করোনা প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে চলার জন্য সবাইকে আহ্বান জানানো হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত কমলনগরে তিন মৃত ব্যক্তিসহ ৫ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।