নড়াইলের ত্রাণের চাল চুরি, দুই ইউপি সদস্যের কারাদণ্ড

নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতিতে চাল চুরির অপরাধে ২ ইউপি সদস্য কে ৩ মাসের জেল ও এক ব্যাবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে এ আদেশ দেন কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্ত ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.নাজমুল হুদা। দন্ডপ্রাপ্তরা হলেন, কালিয়া উপজেলার জয়নগর ইউপির ৬ নম্বর ওয়ার্ডের সদস্য শেখ মোশারেফ হোসেন একই ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য রনি বেগম এবং নড়াগাতি বাজারের ব্যাবসায়ী শুভাস চন্দ্র সাহা।

ত্রাণের চাল চুরির অপরাধে বুধবার (১৫ এপ্রিল) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হুদা এ আদেশ দেন।

এরা হলেন-জয়নগর ইউনিয়নের সংরক্ষিত মেম্বার রনি বেগম (৩৪) ও ৬ নম্বর ওয়ার্ডের মেম্বার শেখ মোশাররফ হোসেন (৫২) এবং নড়াগাতি বাজারের ব্যবসায়ী সুভাষ সাহা (৩৫)।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.নাজমুল হুদা বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই দুই ইউপি সদস্য ত্রাণের চাল হতদরিদ্রদের মধ্যে বিতরণ না করে নড়াগাতি বাজারে ব্যাবসায়ী শুবাসের চালের দোকানে রেখে বিক্রি করছিল। পরে তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়া হয়।

কালিয়া ইউএনও নাজমুল হুদা বলেন, ত্রাণের চাল নিয়ে কোন অনিয়ম হলে কাউকে ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।