রংপুরে এক ব্যবসায়ীর খাটের নিচে টিসিবির তেল

রংপুরে এক ব্যবসায়ীর বাড়ির বক্স খাটের ভেতর অবৈধভাবে রাখা সরকারি বিপণন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) বিপুল পরিমাণ ভোজ্যতেল উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। বুধবার (১৫ এপ্রিল) রাত পৌনে ১১ টার দিকে নগরীর মধ্য পার্বতীপুর এলাকার হানিফ মিয়ার বাড়ি থেকে ১ হাজার ২৩৮ লিটার ভোজ্যতেল উদ্ধার করা হয়।

তিনি জানান, বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর ১৭নং ওয়ার্ডের মধ্য পার্বতীপুর ঈদগামাঠ সংলগ্ন এলাকার একটি বাসায় অভিযান চালায় ডিবি পুলিশ। ওই বাসার ভিতরে অভিনব কায়দায় বক্স খাটের ভিতরে রাখা টিসিবির ২ লিটার তেলের ২৫৯টি এবং ৫ লিটারের ১৪৪টি বোতল উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া ১২৩৮ লিটার সয়াবিন তেলের আনুমানিক মূল্য ৯৯ হাজার ৪০ টাকা। এসময় বাসার মালিক হানিফ মিয়াকে (৫৮) ও মালামাল সরবরাহকারী লাল মিয়াকে (৫২) আটক করে পুলিশ। আটক ব্যক্তিরা অবৈধ লাভের জন্য বিক্রয়ের উদ্দেশ্যে টিসিবির ডিলারদের কাছ থেকে এসব পণ্য কম দামে ক্রয় করে মজুদ করে রেখেছিলেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান উত্তম প্রসাদ পাঠক।

ঘটনাস্থলে পৌঁছে অভিযান চালিয়ে ওই বাড়িতে একটি বক্সখাটের ভেতরে অভিনব কায়দায় লুকিয়ে রাখা বিপুল পরিমাণে টিসিবির তেল উদ্ধার করে ডিবি পুলিশ। মহানগর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ ওয়াহিদ জানান, সরকারি পণ্য কালোবাজারে বিক্রির সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কিনা তা অনুসন্ধানে নেমেছে পুলিশ।

দেশের এই ক্রান্তিকালে একটি চক্র সরকারের ন্যায্যমূল্যে বিক্রির পণ্য কালোবাজারে কিনে মজুদ করেছে। ফলে একদিকে অসহায় মানুষ বঞ্চিত হচ্ছে, আরেক দিকে চড়ামূল্যে বিক্রি করে অধিক লাভ করে অর্থশালী হচ্ছে। কালোবাজারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।