বগুড়ায় করোনা নিষেধাজ্ঞার মধ্যেই মধ্যরাতে বিয়ে

বগুড়ায় করোনাভাইরাস সংক্রমণ রোধে সন্ধ্যা ৬টার পর ঘর থেকে বের হওয়া নিষেধ। এই নিষেধাজ্ঞার মধ্যেই মধ্যরাতে থানার পাশে প্রেমিক-প্রেমিকার বিয়ে সম্পন্ন হলো। গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে বগুড়া সদর থানা সংলগ্ন আকবরিয়া হোটেলের পেছনে এই বিয়ে সম্পন্ন হয়।

জানা গেছে, বগুড়া শহরের সেউজগাড়ির এক মেয়ের সঙ্গে নাটাইপাড়া এলাকার রিয়াদ নামের এক যুবকের ফেসবুকে পরিচয় হয়। পরিচয়ের সূত্র ধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। চাকরির সুবাদে মেয়েটি ঢাকায় থাকে। ঢাকার শেওড়াপাড়ায় তারা স্বামী- স্ত্রী পরিচয়ে বাসা ভাড়া নিয়ে বসবাস করে আসছিল। করোনাভাইরাস সংক্রমণ রোধে সারাদেশে ছুটি ঘোষণা করা হলে সেখান থেকে বগুড়ায় চলে আসে। এরপর রিয়াদ তার প্রেমিকার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়।

তাই ফোনে যোগাযোগ করতে না পেরে গতকাল বুধবার সকালে মেয়েটি তার প্রেমিকের বাসায় গিয়ে বিয়ের দাবিতে অনশন শুরু করে। এ খবর পেয়ে পুলিশ প্রেমিক-প্রেমিকা দুজনকেই সদর থানায় নিয়ে আসে। রাতে একপর্যায় মেয়েপক্ষ মামলা করতে চাইলে ছেলেপক্ষ বিয়েতে রাজি হয়।

পরে উভয় পক্ষের অভিভাবকরা ছেলে এবং মেয়েকে জিম্মায় নিয়ে থানা থেকে বের হয়। রাত সাড়ে ১১টার দিকে থানা সংলগ্ন আকবরিয়া হোটেলের পেছনে কাজী ও মৌলভি ডেকে এনে দুই লাখ টাকা মোহরানা নির্ধারণ করে বিয়ে সম্পন্ন হয়। অনাড়ম্বর এই বিয়ের অনুষ্ঠানে ৪-৫ জন পুলিশ সদস্যকেও দেখা গেছে।

বগুড়া সদর থানার ওসি এসএম বদিউজ্জামান জানান , ছেলে ও মেয়ে পক্ষের মধ্যে বিয়েতে সমঝোতা হওয়ার পর নিজ নিজ জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে। রাতের কোন এক সময়ে বিয়ে হয়েছে। তারা দুই বছর ধরে স্বামী-স্ত্রী হিসাবে ঢাকায় বসবাস করতো।

Scroll to Top