সিরাজগঞ্জের প্রথম করোনাভাইরাস শনাক্ত

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় রজব আলী (৬৫) নামে এক বৃদ্ধের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রজব আলীই জেলায় প্রথম করোনা রোগী হিসেবে শনাক্ত হলো। তিনি নারায়ণগঞ্জ থেকে করোনার উপসর্গ নিয়ে এসেছিলেন।

রোববার (১৯ এপ্রিল) রাতে সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ( ভারপ্রাপ্ত ) মো. রহমতুল্লাহ জানান, প্রায় ১০ দিন আগে বৃদ্ধ রজব আলী করোনার উপসর্গ নিয়ে নারায়ণগঞ্জ থেকে নিজ বাড়ি শাহজাদপুর উপজেলার এনায়েতপুরে এসেছিলেন। করোনার লক্ষণ থাকায় প্রতিবেশীদের চাপে বাড়ির লোকজন তাকে তাড়িয়ে দেয়। পরে ওই বৃদ্ধ বেলকুচির গোপরেখী এলাকায় তার ভায়রার বাড়িতে আশ্রয় নেয়। অসুস্থ্য থাকায় প্রথমে তাকে এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। কিন্তু তিনি হাসপাতাল থেকে পালিয়ে যান। পরে স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম গোপরেখীর ওই বাড়িতে তাকে কোয়ারেন্টাইনে রাখে এবং নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। রোববার রাজশাহী মেডিকেলের পাঠানো প্রতিবেদনে ওই বৃদ্ধের শরীরে করোনা পজিটিভ এসেছে।

বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. রহমতুল্লাহ জানান, করোনা শনাক্ত হওয়ায় দৌলতপুর ইউপির ৮ ও ৯ ওয়ার্ডকে লকডাউন ঘোষণা করা হয়েছে।