নারায়ণগঞ্জের সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ করোনামুক্ত

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর আইসোলেশনে থাকেন নারায়ণগঞ্জের সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ। পরে পরপর দুটি নমুনা পরীক্ষায় তাঁর নেগেটিভ আসায় করোনামুক্ত হলেন তিনি।

সোমবার দুপুরে গণমাধ্যমকে তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে নমুনা সংগ্রহের পর গত ৯ এপ্রিল তার দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। পরে তিনি আইসোলেশনে চলে যান নিজ বাড়িতে। সেখানে থেকেও নিয়মিত মোবাইল ফোনে দাফতরিক কাজ চালিয়ে যান এবং বিভিন্ন কাজে সমন্বয় করেন বিভিন্ন দফতরের সঙ্গে।

নারায়াণগঞ্জ সিভিল সার্জন বলেন, আমি গত ৯ এপ্রিল থেকে করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে ছিলাম। পরে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছি। ১৬ এপ্রিল পুনরায় টেস্ট করানো হলে সেখানে আমার করোনা নেগেটিভ আসে। পরে আবারও ১৮ তারিখ টেস্ট করানো হলে সেখানেও নেগেটিভ আসে। পরপর দুটি পরীক্ষায় করোনা নেগেটিভ হওয়ায় আমি এখন করোনামুক্ত। আমি এখন পুরোপুরি সুস্থ।

তিনি আরও বলেন, ‘১৪ দিনে কোয়ারেন্টিনের মধ্যে ১২ দিন শেষ হয়েছে। আর দুদিন বাড়িতে থাকার পর স্বাভাবিক নিয়মে অফিসে যাতায়াতসহ সবকিছু করতে পারব।’

তিনি জানান, সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরামর্শে আরো ৫ থেকে ৭ দিন বিশ্রামে থাকার পর আবারও আমি কাজে ফিরতে পারবো। কাজ করতে কোনো সমস্যা হবে না।