সাপাহারে পানিতে ডুবে শিশুর মৃত্যু

Death by drowning

নওগাঁর সাপাহারে পুকুরের পানিতে ডুবে ইমামুল হাসান নামে ১৪ মাসের এক শিশুর মৃত্যু ও রাব্বী নামে ১৮ মাস অপর এক শিশু গুরুতর অসুস্থ হয়ে পড়েছে। মঙ্গলবার সকাল ৯টার দিকে সাপাহার উপজেলার তাজপুর গ্রামে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। মৃত অবুঝ শিশু ইমামুল ওই গ্রামের লুৎফর রহমানের ছেলে ও অসুস্থ রাব্বী পার্শ্ববর্তী মানিকুড়া গ্রামের শাকিল আহম্মদের ছেলে।

জানা গেছে, ঘটনার দিন সকালে তাজপুর গ্রামের লুৎফর রহমানের ছেলে ইমামুল ও তাদের বাড়িতে বেড়াতে আসা মানিকুড়া গ্রামের তার ফুফাত ভাই রাব্বী সকাল ৯টার দিকে দুজনে বাড়ির পাশের একটি পুকুর পাড়ে খেলা করছিল। এ সময় ইমামুল পা ফসকে পানিতে পড়ে গেলে তাকে তুলতে রাব্বী চেষ্টা করে। এ সময় সে-ও পা ফসকে পানিতে পড়ে যায়।

পুকুরের পানিতে তাদের হাবুডুবু খেতে দেখে গ্রামের এক ব্যক্তি দৌড়ে গিয়ে পানি হতে উদ্ধার করে এবং তাৎক্ষণিক তাদের সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিয়ে আসে।

কর্তব্যরত চিকিৎসক ইমামুল হাসানকে মৃত ঘোষণা করেন ও রাব্বীর অবস্থা বেগতিক দেখে উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। শিশু ইমামুল হাসানের মৃত্যুতে এলাকায় এক শোকের ছায়া নেমে আসে।