মাইয়াকে কিনতে আগ্রহী বার্সেলোনা

Gustavo Maia da Silva

ব্রাজিলীয় ক্লাব সাও পাওলোতে মাত্র ১৯ বছর বয়সেই খেলেছেন গুস্তাবো মাইয়া। তবে এখনও সিনিয়র দলে অভিষেক না হলেও তাকে কিনতে আগ্রহী লিভারপুল ও অ্যাথলেটিকো মাদ্রিদের মতো বার্সেলোনাও। কারণ সাও পাওলোর হয়ে খেলা এক ম্যাচে তিন গোল করে বার্সেলোনার প্রতিনিধিদের নজর কেড়েছিলেন মাইয়া।

জানা গেছে, এক মিলিয়ন ইউরোতে বার্সার কাছে ওই তরুণকে বিক্রি করতে রাজি হয়েছে সাও পাওলো।

এ ব্যাপারে মাইয়ার এজেন্ট নেলসন মৌরা স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কাকে বলেন, ‘সে প্রথমে বার্সার একজন প্রতিনিধির নজরে আসে। আমরা এরই মধ্যে আলাপ শুরু করেছি। বার্সার সঙ্গে তার চুক্তি হওয়ার সম্ভাবনা আছে। বার্সেলোনার প্রতিনিধিরা কোপা সাও পাওলোর ম্যাচে তাকে দেখতে এসেছিল। ওই ম্যাচে মাইয়া তিন গোল করে। এরপরই তার সঙ্গে আলোচনায় অগ্রহী হয় বার্সা।’

মাইয়ার এজেন্ট আরো জানান, স্প্যানিশ ক্লাব বার্সার পক্ষ থেকে বলা হয়েছিল, তার সঙ্গে চুক্তির ব্যাপারটি গোপন রাখতে। কিন্তু এরই মধ্যে লিভারপুল এবং অ্যাথলেটিকো মাদ্রিদ তার সঙ্গে দ্রুতই চুক্তি করার আগ্রহ দেখানোয় বার্সার বিষয়টি গোপন রাখা সম্ভব হয়নি।

তিনি জানান, মাইয়া ডান পায়ে খেলা লেফট উইঙ্গার। তবে বাঁ-পায়েও শক্তিশালী। তার খেলার ধরণ ভিনিসিয়াস ও রদ্রিগোর চেয়ে স্বতন্ত্র। নিজস্ব একটা ঢংয়ে ফুটবল খেলে সে।

ব্রাজিলের এই তরুণ ফরোয়ার্ডের এজেন্ট বলেন, ‘আরো কিছু ক্লাব মাইয়াকে নিতে আকর্ষণীয় প্রস্তাব দিয়েছে। কিন্তু সে সবসময়ই বার্সেলোনায় খেলতে চেয়েছে। একটা সাক্ষাৎকারে সেটা সে বলেছেও। তার খেলার ধরণও একদম বার্সার সঙ্গে মিলে যায়। কিন্তু করোনাভাইরাসের কারণে আমাদের অপেক্ষা করতে হতে পারে। দেখা যাক, সামনে কী হয়।’