পূর্ব সুন্দরবনে দুটি হরিণের মাথাসহ ৩০ কেজি মাংস উদ্ধার

Deer meat

আজ রবিবার (২৬ জুলাই) বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের চাড়াখালী খাল দিয়ে পাচরকালে দুটি হরিনের মাথাসহ ৩০ কেজি মাংস উদ্ধার করা হয়েছে। এসময় দুটি নৌকা আটক করে বন বিভাগ।

বাগেরহাটের পূর্ব সুন্দরব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. বেলায়েত হোসেন মুঠোফোনে জানান, রবিবার সকালে সুন্দরবনের করমজল বন্যপ্রাণি প্রজনন কেন্দ্র সংলগ্ন চাড়াখালী খাল দিয়ে দুটি নৌকা যাচ্ছিল। এমন সময় বনরক্ষীরা নৌকা দুটিকে তল্লাশির জন্য থামাতে বল্লে নৌকায় থাকা সঙ্গবদ্ধ পাচারকারীরা বনের মধ্যে পালিয়ে যায়।

পরে বন বনরক্ষীরা নৌকা তল্লাশি করে ৩০ কেজি হরিণের মাংস, দুটি মাথা, আটটি পা ও দুটি নৌকাসহ হরিণ শিকারের সরঞ্জাম আটক করে। তবে বনরক্ষীরা চোরা শিকারীদের চিনতে পারলেও পালিয়ে যাওয়ায় তাদের কাউকে আটক করতে সম্ভব হয়নি। উদ্ধারকৃত হরিনের মাংস আদালতের নির্দেশনা বিনষ্ট করা হয়েছে।

এর আগে ৪ জুলাই বন সংলগ্ন চিলাবাজার এলাকা থেকে ১৫ কেজি হরিনের মাংস, একটি মাথা ও একটি নৌকা আটক করে বন বিভাগ।
বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় জানান, বনবিভাগের পাশাপাশি জেলা পুলিশও সুন্দরবনের বন্যপ্রাণী রক্ষায় অভিযান অব্যহত রেখেছে। আসন্ন ঈদকে সামনে রেখে চোরা শিকারীরা যাতে প্রভাব বিস্তার করতে না পারে সে জন্য নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।