হবিগঞ্জে হাসপাতালের কেবিন থেকে মুক্তিযোদ্ধার রক্তাক্ত মরদেহ উদ্ধার

গত বুধবার দুপুর দিকে হবিগঞ্জ সদর হাসপাতালের কেবিন থেকে বিরেন দাস (৬৫) নামে এক মুক্তিযোদ্ধার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি শহরের শ্যামলী এলাকার বাসিন্দা।

জানা যায়, গত পহেলা মার্চ বিরেন দাস বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে সদর হাসপাতালের মুক্তিযোদ্ধা কেবিনে ভর্তি হন। গত ১৬ মার্চ রাতে তার পরিবারের সদস্যরা তাকে কেবিনে একা রেখে বাসায় চলে যান। সকালে মুক্তিযোদ্ধার ছেলে বিজয় দাস হাসপাতালে এসে দেখতে পান তার বাবার কেবিনের দরজা ভেতর থেকে বন্ধ রয়েছে। পরে পুলিশ নিয়ে দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে দেখতে পান তার রক্তাক্ত মরদেহ পড়ে রয়েছে। কিন্তু পরিবারের সদস্যরা বিনা ময়না তদন্তে লিখিত দিয়ে মরদেহ নিয়ে যায়।

এতে হবিগঞ্জ সদর হাসপাতালের তত্বাবধায়ক জানান, সকাল থেকে তার রুমের ভেতর থেকে বন্ধ থাকায় দফায় দফায় নক করেও খোলা সম্ভব হয়নি। পরে পুলিশকে খবর দিয়ে দরজা খুলে দেখি তার মরদেহ পড়ে রয়েছে। বিরেন দাস দীর্ঘদিন যাবত শ্বাসকষ্ট ও কিডনি রোগে ভুগছিলেন।

এ ঘটনার প্রসঙ্গে সদর মডেল থানার ওসি জানান, পুলিশ হাসপাতালের কেবিন থেকে মরদেহ উদ্ধার করেছে। তবে পরিবারের কোন অভিযোগ না থাকায় ময়না তদন্ত ছাড়া মরদেহ হস্তান্তর করা হয়েছে।