উদ্বোধন করা হল কৃষক লীগের ধান কাটা কার্যক্রম

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার সুতারপাড়া ইউনিয়নের গেরাজুরের হাওড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কৃষকের ধান কেটে দেশে ধান কাটার উদ্বোধন ঘোষণা করেছে বাংলাদেশ কৃষক লীগ। ধান কাটার উদ্বোধন করা হয় গতকাল বুধবার কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক অ্যাড. উম্মে কুলসুম স্মৃতির নেতৃত্বে।

উদ্বোধন করার সময় বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, “সংগ্রাম ও অর্জনে এ দেশের কৃষক-কৃষাণীকে সঙ্গে নিয়ে কৃষক লীগের পথচলার ৪৯ বছর। এই ৪৯ বছর বাংলাদেশ কৃষক লীগ এদেশের কৃষি ও কৃষকের পাশে ছিল। মহামারি করোনায় কৃষক যখন পাঁকা ধান নিয়ে বিপদে পড়েছিল বাংলাদেশ কৃষক লীগের নেতাকর্মীরা তখন কৃষকের ধান কেটে মাড়াই করে গোলায় তুলে দিয়েছে। গতবারের মতো এবারও বাংলাদেশ কৃষক লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্বাস্থ্যবিধি মেনে দেশে কৃষকের ধান কেটে তা মাড়াই করে গোলায় তুলে দিবে।”

কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি কৃষক লীগের নেতাকর্মীদের বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে স্বাস্থ্যবিধি মেনে অসহায় কৃষকদের ধান কেটে গোলায় তুলে দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন। নেতৃবৃন্দ অগ্রাধিকার ভিত্তিতে হাওড় অঞ্চলের ধান কাটাসহ করোনাকালীন সাধারণ কৃষকদের ধান কাটার শ্রমিকের সংকট পড়লে ধান কেটে মাড়াই করে গোলায় তুলে দিতে।

কৃষক লীগের ধান কাটার কার্যক্রম উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, কেন্দ্রীয় কমিটির সদস্য ও কিশোরগঞ্জ জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য আক্তারুজ্জামান শিপন এবং কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের সভাপতি আহমদ উল্লাহ প্রমুখ।