বাড়ি অর্থনীতি দেশের বাজারে স্বর্ণের দাম ভরিতে বাড়লো সর্বোচ্চ ৫৭১৫ টাকা

দেশের বাজারে স্বর্ণের দাম ভরিতে বাড়লো সর্বোচ্চ ৫৭১৫ টাকা

দেশের বাজারে হঠাৎ অস্বাভাবিক রকম বেড়েছে স্বর্ণের দাম। ২২ ক্যারেটের প্রতি ভরির দাম বেড়েছে ৫ হাজার ৭১৫ টাকা। ২১ ক্যারেটের ভরিতে বেড়েছে ৪ হাজার ৮৯৯ টাকা, সনাতন পদ্ধতির ৩ হাজার ৬১৬ টাকা ও ১৮ ক্যারেটের প্রতি ভরিতে বেড়েছে ১১৬৬ টাকা।

মঙ্গলবার (২৩ জুন) থেকে নতুন দামে বিক্রি হবে অলংকার তৈরির এ ধাতু।

সোমবার (২২ জুন) বাংলাদেশ জুয়েলারি সমিতির প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে সবশেষ স্বর্ণের দাম নির্ধারণ হয়েছিল চলতি বছরের ২৯ মে।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৬৯ হাজার ৮৬৭ দশমিক ৩৬ টাকা। রোববার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম ছিল ৬৪ হাজার ১৫২ টাকা। দাম বাড়লো ৫ হাজার ৭১৫ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৬ হাজার ৭১৮ দশমিক শূন্য ৮ টাকা। বর্তমানে বিক্রি হচ্ছে ৬১ হাজার ৮১৯ দশমিক ২০ টাকা। ভরিতে বেড়েছে ৪ হাজার ৮৯৯ টাকা।

একইভাবে ১৮ ক্যারেটের ভরির দাম পড়বে ৫৭ হাজার ৯৭০ দশমিক ৮০ টাকা। এখন দাম রয়েছে ৫৬ হাজার ৮০৩ দশমিক ৬৮ টাকা। দাম বেড়েছে ১১৬৬ টাকা।

সনাতন পদ্ধতির স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৪৭ হাজার ৬৪৭ দশমিক ৪৪ টাকা। বুধবার পর্যন্ত দাম রয়েছে ৪৪ হাজার ৩১ দশমিক ৬০ টাকা। দাম বেড়েছে ৩ হাজার ৬১৬ টাকা।

অপরিবর্তিত রয়েছে ২১ ক্যারেট ক্যাডমিয়াম রুপার দাম। প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।

বাংলাদেশ জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আর্ন্তজাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত জুয়েলারি মালিকরা নতুন দামে স্বর্ণ বিক্রি করবেন।