রূপালী ব্যাংক লিমিটেডের নতুন ডিএমডি মোহাম্মদ জাহাঙ্গীর

Jahangir

দেশের রাষ্ট্রয়াত্ত বাণিজ্যিক ব্যাংক। রূপালী ব্যাংক লিমিটেডের নতুন উপ-ব্যবস্থাপনা পরিচালক হলেন মোহাম্মদ জাহাঙ্গীর। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে সরকার কর্তৃক পদোন্নতি প্রাপ্ত হয়ে রূপালী ব্যাংক লিমিটেডে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন মোহাম্মদ জাহাঙ্গীর।

তিনি ১৯৯০ সালে অফিসার হিসেবে রূপালী ব্যাংকে তার কর্মজীবন শুরু করেন। ডিএমডি হিসেবে পদোন্নতি পাওয়ার আগে তিনি রূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক হিসেবে বিভাগীয় কার্যালয় ঢাকা দক্ষিণ ও চট্টগ্রামে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেন। অভিজ্ঞ এ ব্যাংকার এর আগে সফলতার সাথে শাখা প্রধান ছাড়াও তথ্য প্রযুক্তি বিভাগ, অল্টারনেট ব্যাংকিং বিভাগসহ বহু গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করেন।

ব্যাংকিং কর্মকাণ্ডের পাশাপাশি তিনি সৃজনশীল কাজের সাথে সম্পৃক্ত রয়েছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম.কম (ব্যবস্থাপনা) এবং পরবর্তীতে এমবিএ(ফিন্যান্স) ডিগ্রি অর্জন করেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জনক। তিনি ভারত, মালয়েশিয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশে ভ্রমন ও ব্যাংকিং সেমিনারে অংশগ্রহন করেন। তিনি নোয়াখালী জেলার কবিরহাট উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।