বিদ্যুতের দাম না বাড়ানোর দাবি বিজেএমইএ’র

বিদ্যুতের দাম না বাড়ানোর জন্য সরকারের প্রতি দাবি জানিয়েছে তৈরি পোশাক শিল্পমালিকদের সংগঠন বাংলাদেশ পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।

শুক্রবার বিকেলে বিজিএমইএর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি মো. সিদ্দিকুর রহমান এ দাবি জানান।

বিজিএমইএর সভাপতি আরো বলেন, অবশ্যই প্রভাব পড়বে। সেটা হলো, গণশুনানির শুরু থেকেই আমরা বলে আসছি কোনো অবস্থায় এ মুহূর্তে যেহেতু আমাদের কস্ট অব ডুয়িং বিজনেস আমরা এখনো ১৭৬ নাম্বারে। সেহেতু আমরা মনে করি যেকোনো জায়গায় একটা খরচ বাড়ালেই সেটা আমাদের ওপর একটা চাপ হিসেবেই আসবে। আমরা অনুরোধ করব সরকারকে কোনোভাবেই যেন বিদ্যুতের দাম না বাড়ানো হয়।

সিদ্দিকুর রহমান বলেন, ইউরোপ ও আমেরিকার ক্রেতাদের জোট অ্যাকর্ড এবং অ্যালায়েন্স বাংলাদেশে তাদের কার্যক্রম পরিচালনা না করলেও পোশাক কারখানার উন্নত মান বজায় রাখতে কোনো সমস্যা হবে না। রেমিডিয়েশন কো-অর্ডিনেশন সেল বা আরসিসি কারখানা সংস্কারের কাজ চালিয়ে যাবে। বন্দর থেকে কাঁচামাল খালাসে সময় বেশি লাগা, গ্যাস-বিদ্যুৎ সংকট এবং রাস্তাঘাটসহ অবকাঠামো সমস্যার কারণে বিশ্ব প্রতিযোগিতায় বাংলাদেশ পিছিয়ে পড়ছে বলেও জানান তিনি।

ব্যবসায়ী নেতা বলেন, সমস্যা সমাধানে সরকার কাজ করছে। সেই সঙ্গে চট্টগ্রামসহ সব বন্দর ২৪ ঘণ্টা ও সাতদিন খোলা রাখার সুফল নিতে ব্যবসায়ীদের আরো উদ্যোগী হওয়ারও আহ্বান জানান তিনি।

বিদ্যুতের দাম বাড়ানোর প্রশ্নে গত ২৫ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর গণশুনানির আয়োজন করে বাংলাদেশ জ্বালানি নিয়ন্ত্রণ কমিশন (বিইআরসি)।

এতে বিতরণকারী সংস্থা বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব করে। এর বিরোধিতা করে কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)। সংগঠনটি বিদ্যুতের দাম কমানো সম্ভব বলেও শুনানিতে জানায়।

বাংলাদেশ সময় : ১৪৪৪ ঘণ্টা, ২১ অক্টোবর,  ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/ডিএ

Scroll to Top