দুটি ভালো ও একটি খারাপ খবর দিলেন ‘ঢাকা অ্যাটাক’ নির্মাতা

ঢাকার সিনেমায় এখন ‘ঢাকা অ্যাটাক’ এর জোয়ার বইছে। দর্শক সাদরে গ্রহণ করেছেন চলচ্চিত্রটি, সেই সঙ্গে আরও অনেক নির্মাতা, অভিনয় শিল্পীরাও চলচ্চিত্রটি নিয়ে বেশ ইতিবাচক কথা বলছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এই যখন চলচ্চিত্রটির বর্তমান পরিস্থিতি ঠিক সেই মুহূর্তে চলচ্চিত্রটির নির্মাতা দীপঙ্কর দীপন দিলেন ‘দুটি ভালো খবর ও একটি খারাপ খবর’।

তিনি ফেসবুকে সবার উদ্দেশ্যে বলেন, ‘ঢাকা অ্যাটাক ইন্ডাস্ট্রির সিনেমা, আপনাদের সিনেমা। আপনাদের সিনেমা আপনাদেরই বাঁচাতে হবে।

১. ভালো খবর একটু আগে স্টার সিনেপ্লেক্স থেকে খবর আসল ক্রমবর্ধমান চাহিদা থাকার কারণে স্টার সিনেপ্লেক্সে আরেকটি সিনেমা হল বাড়ানো হয়েছে। নতুন যুক্ত হওয়া ৪ নম্বর হলটির আসন সংখ্যা বেশি ও প্রজেকশন ও সাউন্ডের দিক থেকে আমার খুব ফেভারিট।

২. কাকরাইল থেকে সেল রিপোর্ট আসল শুক্র ও শনিবারের সেলের মধ্যে আনুপাতিক পার্থক্য থাকে তার চেয়ে ‘ঢাকা অ্যাটাক’ এগিয়ে। এমন কি কোন হলে বন্ধের দিনের চেয়েও বেশি টিকেট বিক্রি হয়েছে কয়েকটি হলে। পুরো শুধু নারায়নগঞ্জ ও জিন্জিরার বিক্রি অনেক পড়ে গেছে। কারিগরি ত্রুটি নাকি কাকরাইলের ভূত আছে- তা দেখতে ডিসট্রিবিউটরদের একটি দল সেখানে যাচ্ছে।

৩. খারাপ খবরটি বলতে খারাপ লাগছে। একটি সিনেমা হল থেকে একজন মোবাইলে ভিডিও করে ফেসবুকে আপ করার চেষ্টা করছিল। সে এখন পুলিশের নিয়ন্ত্রণে, কান্নাকাটি করছে। খারাপও লাগছে, কিন্তু কিচ্ছু করার নেই। ডি এম পি সাইবার ক্রাইম ইউনিটের ১৬ জনের একটা টিম সবসময় মনিটর করছেন হলগুলোতে তারা বলেছেন, ‘এ ধরনের চেষ্টা যারা করছে তাদের কোন ক্ষমা নাই।

দীঙ্কর দীপন বলেন, ‘আসলে সবাইকে বললাম একটা কারণেই কারণ চলচ্চিত্রটি দর্শক গ্রহণ করেছে। সব দিকেই নজর রাখতে হচ্ছে। তাই সব মিলিয়ে বেশ ব্যস্ততার মধ্যে যাচ্ছে মুক্তি পাওয়ার দিন থেকেই। আর যে ছেলেটিকে পুলিশ ধরেছিল তাকে রাতেই ছেড়ে দেওয়া হয়েছে। সে ক্ষমা চেয়েছে পুলিশের কাছে। এবং তার মোবাইলে ধারণকৃত ভিডিওটি ডিলেট করে দেওয়া হয়েছে। এবং ছেলেটির ফেসবুক ও সব কিছুই নজরে রাখছে পুলিশের সাইবার ইউনিট।’

ইতোমধ্যেই ‘ঢাকা অ্যাটাক’ ছবিটি পাইরেসি করার উদ্দেশে কেউ দৃশ্যধারণ করলে, পাইরেটেড সিনেমা দেখার আহ্বান জানালে, বিক্রয় কিংবা বিপণন করলে, কেউ কাউকে পাইরেটেড সিনেমার লিংক দিলে, কোনো ভাবে কপি করলে, পাইরেসি করার প্রস্তুতি নিলে, পাইরেসি করার জন্য অর্থ, উৎসাহ ও সহযোগিতা প্রদান করলে তথ্য দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছে ‘ঢাকা অ্যাটাক’ টিম।

উপযুক্ত প্রমাণসহ যে পাইরেসি করছে তাকে ধরিয়ে দিতে পারলেই তথ্যপ্রদানকারীকে পুরস্কার হিসেবে দেওয়া হবে তিন লাখ টাকা! আর এমন ঘোষণাই দিয়েছে ‘ঢাকা অ্যাটাক’ টিম।

উল্লেখ্য, চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন, আরিফিন শুভ ও মাহিয়া মাহি। এছাড়াও আছেন আলমগীর, আফজাল হোসেন, কাজী নওশাবা আহমেদ, সৈয়দ হাসান ইমাম, শতাব্দী ওয়াদুদ, এবিএম সুমন, শিপন মিত্র প্রমুখ। খলচরিত্রে আছেন অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি তরুণ তাসকিন রহমানকে।

‘ঢাকা অ্যাটাক’-এর মূল ভাবনা ও কাহিনি রচনা করেছেন এডিসি সানী সানোয়ার। ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে স্প্ল্যাশ মাল্টিমিডিয়া, ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লি. এবং থ্রি-হুইলারস লি।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, ০৯ অক্টোবর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/নীল