মোশাররফ-প্রভার ‘চাঁন বিরিয়ানি’র শততম পর্বের মাইলফলক

Mosharraf and Prova

অভিনেতা মোশাররফ করিম ও সাদিয়া জাহান প্রভা অভিনীত ধারাবাহিক নাটক ‘চাঁন বিরিয়ানি’ শততম পর্বের মাইলফলক স্পর্শ করতে যাচ্ছে নাটকটি। রোববার (২৯ নভেম্বর) নাটকটির ১০০ তম প্রচার হবে।

রিজওয়ান খানের গল্পে ধারাবাহিকটি পরিচালনা করছেন কায়সার আহমেদ। চলতি বছর মার্চ মাস থেকে এটি মাছরাঙ্গা টেলিভিশনে প্রচারিত হচ্ছে।

পুরান ঢাকার লালবাগের একটি মহল্লার দুই পরিবারকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে নাটকটির গল্প। তারা মিয়া ও বাদশা মিয়া চাচাতো ভাই। একজন আরেকজনকে সহ্য করতে পারেন না। জনপ্রিয় চাঁন বিরিয়ানির মালিক তারা মিয়া। তার দোকানের ঠিক বিপরীতে বাদশা মিয়া চালু করেছে নিউ চাঁন বিরিয়ানি। দুই দোকানের মধ্যে প্রতিযোগিতা চলে সারাক্ষণ।

এদিকে বাদশার বোন হোসনে আরা পছন্দ করেন তারা মিয়াকে। নানা কৌশলে তারা মিয়ার সঙ্গে দেখা করেন সে। তারা মিয়াও তাকে মনে মনে পছন্দ করেন। দু’জনের মায়ের মধ্যে নিয়মিত আয়োজন করে ঝগড়া চলে। তারা মিয়ার পেছনে মাস্তান লাগিয়ে রাখেন বাদশা মিয়া। কীভাবে তাকে ঘায়েল করা যায় সে চেষ্টা করেন। মজার মজার নানা ঘটনা আর দ্বন্দ্ব-সংঘাতের মধ্য দিয়ে এগিয়ে চলছে ‘চাঁন বিরিয়ানি’র গল্প।

মোশাররফ-প্রভা ছাড়াও এতে আরও অভিনয় করছেন -আরফান, তানিয়া বৃষ্টি, সাজু খাদেম, রোবেনা জুঁই, আবুল হায়াত, মনিরা মিঠু, শিল্পী সরকার অপুসহ অনেকে।

সপ্তাহের প্রতি রোব, সোম, মঙ্গল ও বুধবার রাত সাড়ে ৮টায় নাটকটি টেলিভিশনে প্রচার হচ্ছে।