বাংলাদে ফিল্ম ক্লাবে খেলা হচ্ছে লাখ লাখ টাকার জুয়া: ইকবাল

বাংলাদেশ ফিল্ম ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও চলচ্চিত্র প্রযোজক মোহাম্মদ ইকবাল মন্তব্য করে বলেছেন যে, বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেডের অফিসে লাখ লাখ টাকার জুয়া খেলা হচ্ছে।

আজ সোমবার (২২ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভিডিও বার্তায় এ মন্তব্য করেন তিনি। এ সময় ক্লাবের বর্তমান সভাপতি ওমর সানীর করা সাধারণ ডায়েরি নিয়েও নানা কথা বলেন তিনি।

ভিডিওতে ইকবাল বলেন, ‘ফিল্ম ক্লাবে কী হচ্ছে? তা আপনারা অনেকেই জানেন না। ক্লাবটি ব্যবহার করছে সদস্যদের মধ্যে ১০ থেকে ১৫ জন। অথচ এই ক্লাবে ২২ দিনে ২ লাখ ২১ হাজার টাকা আপ্যয়ন খরচ। এটি আমার কথা না, ক্লাবে কার্যনির্বাহী সদস্যদের কথা। এটি নিয়ে ইসি মিটিংয়ে তারা আপত্তিও করেছে।’

তিনি আরো বলেন, ‘ফিল্ম ক্লাবে ছোট্ট একটি রুমে ফিঙ্গার দিয়ে ঢুকতে হয়। সে ফিঙ্গার আমারও নাই, অথচ আমি দুইবার ক্লাবের ইনচার্জ ছিলাম। সেখানে অবৈধভাবে লাখ লাখ টাকার জুয়া খেলছে বাইরের লোক। শুধু এটা না, আরেক জায়গায় বোর্ড ভাড়া দিয়েছে। সেখানেও জুয়া খেলছে বাইরের লোকেরা। এই অবৈধ কাজের প্রতিবাদ করায় ওমর সানী আমার নামে গুলশান থানায় জিডি করেছে। আমি বারবার বলছি, আমাকে সাসপেন্ড করলেও আমি এই অন্যায় কাজকে সাপোর্ট দিব না। আমি বারবার বলেছি, যারা ছিল তারা শুনেছে।’

এদিকে, রাজধানীর গুলশান থানায় হাজির হয়ে একটি জিডি করেছেন ওমর সানী। যার নম্বর ১৪০৬। সেখানে ফিল্ম ক্লাবের বর্তমান সভাপতি ওমর সানী উল্লেখ করেন, রবিবার রাত ১০টার দিকে ক্লাবের সদস্য ইকবাল সামান্য নাস্তা নিয়ে ক্লাব কর্মচারীর সাথে অপ্রীতিকর ঘটনা শুরু করে। আমাকে গালাগাল এবং জীবন নাশের হুমকি দেয়।

ওমর সানী তার জিডিতে যা উল্লেখ করেছেন তা মিথ্যা এবং ভিত্তিহীন বলে জানান ইকবাল। চলচ্চিত্র প্রযোজক ইকবাল ‘শুটার’, ‘পাসওয়ার্ড’, ‘বীর’সহ বেশ কিছু সিনেমা প্রযোজনা করেছেন। ইকবাল ফিল্ম ক্লাবের আজীবন সদস্য।