জনগণের পাশে না দাঁড়িয়ে উল্টো উসকানি দিচ্ছে বিএনপি: খালিদ মাহমুদ

নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী অভিযোগ করে বলেন, জনগণের পাশে না দাঁড়িয়ে করোনার দুঃসময়ে বিএনপি জনগণকে উসকানি দিচ্ছে। তিনি বলেন, আমরা দেখতে পাচ্ছি, যারা সব সময় বাংলাদেশের জনগণকে পুঁজি করে নিজের স্বার্থ হাসিলের চেষ্টা করে, কিছু কিছু জায়গায় তারা উসকানি দিচ্ছে। এদের ব্যাপারে সচেতন থাকতে হবে।

শনিবার জেলার বিরল উপজেলার তেঘড়া উচ্চ বিদ্যালয় মাঠে কর্মহীনদের মাঝে ইফতার সামগ্রী বিতরণকালে তিনি এ অভিযোগ করেন। এদিন নির্বাচনী এলাকার বিভিন্ন জায়গায় ইফতার সামগ্রী বিতরণ করেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, এ দুঃসময়ে বিএনপি ত্রাণ বিতরণ করছে না, জনগণের খোঁজও নিচ্ছে না। উল্টো জনগণকে উসকানি দিচ্ছে। আমাদের কাছে খবর আছে। সুস্পষ্টভাবে বলতে চাই, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কোন উসকানিদাতার খবর পেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিবে। করোনা মোকাবেলায় সরকারের নির্দেশনা মেনে চলতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

খালিদ মাহমুদ বলেন, ত্রাণ বিতরণ ও চিকিৎসায় প্রধানমন্ত্রী যে সমন্বয় করেছেন- পৃথিবীতে কেউ সেটা পারেনি। সুষ্ঠু ব্যবস্থাপনার কারণে ইউরোপ-আমেরিকা থেকে আমাদের দেশে করোনা সংক্রমণ কম বলেও জানান নৌ প্রতিমন্ত্রী। তিনি আরও বলেন, করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রীর কৌশলের প্রশংসা করেছে জাতিসংঘ, আইএমএফ, বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ সবাই।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে সার্কভুক্ত দেশগুলোর আঞ্চলিক সহযোগিতার বিষয়ে আলোচনা হচ্ছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের মানুষের বন্ধন যখন আঞ্চলিক বন্ধনে রূপ নিচ্ছে, তখন দেশের ভেতরে বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দল টাস্কফোর্সের কথা বলে বিভ্রান্তি ছড়াচ্ছে। এটা অত্যন্ত ভয়ানক। আমাদের সতর্ক থাকতে হবে।

নৌ প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরো দেশকে একটি ছাতার নিচে নিয়ে এসেছেন। যেটা এর আগে কেউ পারে নাই। তিনি বলেন, ডাক্তার, পুলিশ ও মাঠ প্রশাসন সবাই দায়িত্ব নিয়ে কাজ করছে। নির্বাচিত জনপ্রতিনিধিরা ও আওয়ামী লীগের নেতারাও কাজ করছেন। প্রধানমন্ত্রী নিজেও সারাদেশের জনগণের খোঁজ নিচ্ছেন। উল্লেখ্য, এদিন নৌ প্রতিমন্ত্রী নির্বাচনী এলাকার ৯টি স্পটে ৫০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেন। এর পাশাপাশি ত্রাণ বিতরণও অব্যাহত থাকবে বলে জানান তিনি।