আম্পান: ৩৩ কিমি আগে পুলিশের চেকপোস্ট, তবু ঘাটমুখী মানুষ

ampan

সুপার সাইক্লোন আম্পানের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে বন্ধ রয়েছে ফেরি চলাচল। তারপরও পদ্মা পাড়ি দেওয়ার জন্য ঈদে ঘরমুখো মানুষ বিভিন্ন যানবাহনে করে ঘাটে আসছেন এ নৌরুট পাড়ি দেওয়ার জন্য।

একদিকে করোনা সংক্রমণের আশঙ্কা অন্যদিকে ফেরি বন্ধ থাকায় ঘাটে যাওয়ার ৩৩ কিলোমিটার আগে মানিকগঞ্জ জেলার প্রবেশ মুখে পুলিশ চেকপোস্ট বসিয়ে আটকে দিচ্ছে যাত্রীসহ বিভিন্ন যানবাহন।

আজ বৃহস্পতিবার (২১ মে) গোলড়া চেকপোস্ট পরিদর্শন শেষে পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, করোনা সংক্রামণের ঝুঁকি এড়াতে জেলার প্রবেশ মুখ গোলড়াতে চেকপোস্ট বসানো হয়েছে যাতে কোনো যানবাহন প্রবেশ করতে না পারে। যারা মোটরসাইকেলে মহাসড়কে আসছিলো তাদের গোলড়াতে আটকিয়ে আইনের আওতায় আনা হচ্ছে। আবার অনেকে আঞ্চলিক সড়ক ব্যবহার করে পাটুরিয়া ঘাটে যাওয়ার সময় তাদের আটকানো হয়। এ রকম পাটুরিয়া, আরিচা, মানিকগঞ্জ বাস্ট্যান্ড, গোলড়া বাস্ট্যান্ডে থাকা যাত্রীদের ১০টি গাড়িতে করে জেলা পুলিশের অর্থায়নে তাদের পুনরায় ফেরত পাঠানো হয়। আমার জেলার প্রায় কয়েক শতাধিক পুলিশ সদস্য দিন-রাত ২৪ ঘণ্টা নির্ঘুমভাবে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের ডিজিএম জিল্লুর রহমান বলেন, আম্পানের কারণে নদীতে বাতাস ও ঢেউ থাকার কারণে জরুরি সেবায় নিয়োজিত গাড়ি পারাপার বন্ধ রয়েছে। পাটুরিয়া ফেরিঘাটে পণ্যবোঝাই কয়েক শতাধিক ট্রাক পারের অপেক্ষায় আছে।