স্প্যানিশ অমলেট তৈরির রেসিপি

প্রতিদিন সকালে একরকম খাবার খেতে খেতে, মাঝে মধ্যে নতুন ধরনের খাবার পেলে ছোট-বড় সবারই মন আনন্দে ভরে ওঠে। তাই আজ আপনাদের জন্য একটি নতুন খাবারের রেসিপি নিয়ে হাজির হয়েছি। যার নাম স্প্যানিশ অমলেট। এই খাবারটি তৈরি করাও খুব সোজা। তাহলে চলুন জেনে নেই স্প্যানিশ অমলেট তৈরির প্রক্রিয়ার সম্পর্কে:-

স্প্যানিশ অমলেট তৈরির উপকরণ:

* একটি বড় আলু (ছোট টুকরো করে কাটা)

* হাফ কাপ ক্যাপ্সিকাম কুচি

* চারটে ডিম

* হাফ চা চামচ গোলমরিচ গুঁড়ো

* হাফ কাপ পেঁয়াজ কুচি

* ১/৪ চাপ ধনে পাতা

* চার টেবিল চামচ সাদা তেল

* স্বাদমতো নুন

স্প্যানিশ অমলেট তৈরির পদ্ধতি

১. এই বিদেশী অমলেট প্রস্তুত করতে, আলু এবং পেঁয়াজ খোসা ছাড়িয়ে কেটে নিন। এর পরে ক্যাপ্সিকাম এবং ধনে পাতা ধুয়ে কেটে নিন। একটি প্যান গরম করে তাতে তিন টেবিল চামচ তেল ঢালুন। তাতে কাটা আলু দিয়ে দুই মিনিট ভাজুন। এবার কাটা পেঁয়াজ দিয়ে আরও দু’মিনিট ভাজুন। ১/২ চা চামচ লবণ দিন এবং রঙটি বাদামী না হওয়া পর্যন্ত ৫-৮ মিনিট রান্না করুন।

২. আলু এবং পেঁয়াজের মিশ্রণটি একটি বাটিতে রেখে তাতে ডিম ফাটিয়ে দিন। তারপরে তাতে কেটে রাখা ক্যাপ্সিকাম, ধনে পাতা, লবণ এবং গোলমরিচ দিন। সমস্ত উপকরণ ভালভাবে মিশ্রিত করুন। ১৫ মিনিট ঢেকে রাখুন।

৩. অন্য একটি প্যান গরম করুন এবং এতে বাকি তেল ঢেলে দিন। কড়াইতে ফেটানো ডিমের মিশ্রণটি দিন এবং মাঝারি আঁচে ২-৩ মিনিট রান্না করুন।

৪. একদিক ভাজা হয়ে গেলে অন্য একটি থালার সাহায্যে সাবধানে উল্টে আরেক দিক ভাজতে হবে। আরও চার মিনিট অল্প আঁচে রান্না করুন, তারপর নামিয়ে পরিবেশন করুন সস এর সাথে।