নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত ৩০১, মৃত্যু ২৪

নারায়ণগঞ্জে প্রতিনিয়ত বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত রোগীর সংখ্যা। শনিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ৮টা পর্যন্ত মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ৩০১ জন।মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৪ জনে। এছাড়া কেবল গত ২৪ ঘন্টায় নতুন করে এ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৪০ জন।

শুক্রবার সকালে তাদের দেওয়া তথ্য মতে, করোনায় মোট আক্রান্ত সংখ্যা ছিল ২৬১ জন। রাতে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) দৈনিক প্রতিবেদনে ওই সংখ্যা বেড়ে দাঁড়ায় ২৮৯ জন।

শনিবার সকালে (১৮ এপ্রিল, শনিবার) তা আরও বেড়েছে, এখন নারায়ণগঞ্জে আক্রান্তের সংখ্যা ৩০১ জন। এ যাবৎ নমুনা সংগ্রহ করা হয়েছে ৭০৬ জনের‌। গত ২৪ ঘণ্টায় নতুনভাবে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৪০ জন। মোট আক্রান্ত ৩০১ জন। সুস্থ হয়ে উঠেছেন ৯ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫ জন। মোট মৃত্যু ২৪ জন।

১৬ এপ্রিল নারায়ণগঞ্জের রূপগঞ্জে ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালকে করোনার নমুনা ও পরীক্ষা করার অনুমতি দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর । নমুনা সংগ্রহ করছে জেলা স্বাস্থ্য বিভাগ ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। এছাড়া খানপুর তিনশ শয্যা হাসপাতালকে ইতিমধ্যে ৫০ শয্যার করোনা হাসপাতাল হিসেবে তৈরি করা হচ্ছে। সেখানেও পিসিআর ল্যাবসহ অন্যান্য যন্ত্রপাতি স্থাপনের কার্যক্রম চলছে।