লন্ডনের উদ্দেশে প্রধানমন্ত্রীর ওয়াশিংটন ত্যাগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রে ১৬ দিনের সরকারি সফর শেষে লন্ডন হয়ে দেশে ফেরার উদ্দেশে ওয়াশিংটন ত্যাগ করেছেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম ওয়াশিংটন থেকে গণমাধ্যমকে জানান, বাংলাদেশ সময় আজ সকাল ৮টা ১৫ মিনিটে ইউনাইটেড এয়ারলাইন্সের একটি ফ্লাইট প্রধানমন্ত্রী এবং তাঁর সফর সঙ্গীদের নিয়ে লন্ডনের উদ্দেশে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনের ডুলেস ইন্টারন্যাশনার এয়ারপোর্ট ত্যাগ করেছে।

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে বিদায় জানান।

ফ্লাইটটি বাংলাদেশ সময় বিকেল ৩টায় হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন বিমানবন্দরে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাবেন।

লন্ডনে তিনদিন অবস্থানের পর প্রধানমন্ত্রী ৭ই অক্টোবর দেশে ফিরবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউএনজিএ ৭২তম অধিবেশনে যোগদানের পর ২২শে সেপ্টেম্বর নিউইয়র্ক থেকে ওয়াশিংটন যান। ওয়াশিংটনে এক সপ্তাহ অবস্থানের পর লন্ডন হয়ে ২রা অক্টোবর তাঁর দেশে ফেরার কথা ছিলো।

তবে ওয়াশিংটনে এক হাসপাতালে ২৫শে সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর গলব্লাডারে অস্ত্রোপচার সম্পন্ন হওয়ায় ওই তারিখ পরিবর্তন করা হয়। শেখ হাসিনা জাতিসংঘের বার্ষিক এ অধিবেশনে যোগদানের জন্য ১৭ই সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছান।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, ০৩ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/সাদ