জাতির পিতার সমাধিতে নতুন লেজিসলেটিভ সচিব মো. মইনুল কবিরের শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে আজ শ্রদ্ধা জানিয়েছেন লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের নবনিযুক্ত সচিব মো. মইনুল কবির।

শনিবার (৮ আগস্ট) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তিনি।

পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন সচিব মো. মইনুল কবির। জাতির পিতার সমাধিসৌধে সংরক্ষিত পরিদর্শন বইয়েও স্বাক্ষর করেন বলে জানান মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. মো. রেজাউল করিম।

এ সময় লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের যুগ্মসচিব মো. ওয়াদুদ হোসেন, হাফিজ আহমেদ চৌধুরী, ড. মোহাম্মদ মহিউদ্দীন, কাজী আরিফুজ্জামান, ড. মো. জাকেরুল আবেদীন, মো. রফিকুল হাসান ও মোহাম্মদ জাকির হোসেনসহ বিভাগের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এর আগে গত ৫ আগস্ট সকালে রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন মইনুল কবির।

গত ৩ আগস্ট আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিবের দায়িত্ব পান তিনি।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের দায়িত্বপ্রাপ্ত সচিব নরেন দাস গত ২১ জুলাই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর সচিব পদটি শূন্য হয়।

মইনুল কবির নবম বিসিএসের মাধ্যমে ১৯৯১ সালের ২৬ জানুয়ারি জুডিশিয়াল ক্যাডারে যোগদান করেন। শুরুতে তিনি ময়মনসিংহ, ফরিদপুর ও চাঁদপুর জেলা জজ আদালতে সহকারী জজ/সিনিয়র সহকারী জজ পদে চাকরি করেন। এরপর ১৯৯৮ সালের ৫ জুলাই আইন মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব (ড্রাফটিং) পদে যোগদান করেন এবং সর্বশেষ ২০১৯ সালের ২৮ মে তিনি লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের অতিরিক্ত সচিব (ড্রাফটিং) পদে পদোন্নতি পান।