প্রধানমন্ত্রীর কাছে সাংবাদিক উৎপলের বাবার আকুতি

ছেলের সন্ধান চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুতি জানিয়েছেন নিখোঁজ সাংবাদিক উৎপল দাসের বাবা চিত্তরঞ্জন দাস। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ আকুতি জানান তিনি।

অনলাইন নিউজ পোর্টাল পূর্বপশ্চিমবিডি.নিউজের সিনিয়র রিপোর্টার উৎপল গত ১০ অক্টোবর মতিঝিলের অফিস থেকে বের হওয়ার পর নিখোঁজ হন। সংবাদ সম্মেলনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক উৎপলের বাবা বলেন, আমার ছেলে খুজে পাচ্ছিা না। সে কোথায় আছে কেমন আছে তাও জানিনা। আমি প্রধানমন্ত্রীর কাছে আকুতি জানাই, আমার ছেলেকে ফিরিয়ে দিন।

\"\"

এসময় তার সঙ্গে সঙ্গে কান্নায় ভেঙে পড়েন উপস্থিত উৎপলের ভাই পলাশ দাস, বোন বিনীতা রানী দাশ ও ববিতা রানী দাস। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পূর্বপশ্চিমবিডি.নিউজের প্রধান সম্পাদক পীর হাবিবুর রহমান, ঢাকা সাংবাবিদক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, সধারণ সম্পাদ সোহেল আজাদ চৌধুরী, ঢাকা রিপোর্টাার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী প্রমুখ।
নিখোঁজ সাংবাদিক উৎপলের পরিবার ও পূর্বপশ্চিমবিডি.নিউজের পক্ষ থেকে আয়োজন করা ওই সংবাদ সম্মেলনে এক হৃদয় বিদরাক দৃশ্যের অবতরণা হয়। সংবাদ সম্মেলনের সংবাদ সংগ্রহ করতে আসা সংবাদ কর্মীরাও চোখের পানি ধরে রাখতে পারেননি।

ভাইয়ের সন্ধান চেয়ে উৎপলের বোন বিনীতা বলেন, আমি শুধু ভাইকে ফিরে পেতে চাই। আর কিছু চাইনা। উৎপল কে খুজে দিন।

পূর্বপশ্চিমবিডি.নিউজের প্রধান সম্পাদক পীর হাবিবুর রহমান লিখিত বক্তব্যে বলেন, সাংবাদিক উৎপলকে কে নিয়েছে তা আমরা জানিনা। রাষ্ট্রের কাছে অবেদন তাকে ফিরিয়ে দেওয়া হোক। সংবাদিক উৎপলের নিখোঁজের ঘটনায় অনলাইন নিউজ পোর্টালটির পক্ষ থেকে সম্প্রতি মতিঝিল থানায় জিডি করা হয়। উৎপলের বাবাও একই থানায় আরেকটি জিডি করেন।

\"\"

উৎপল ফকিরাপুল এলাকায় ভাড়া বাসায় থাকতেন। তার গ্রামের বাড়ি নরসিংদীর রায়পুরার রাধানগরে। নিখোঁজের পর থেকে তার মোবাইল ফোনটি বন্ধ ছিল। তবে গত সোমবার সন্ধ্যা ৭টা ২২ মিনিটে তার মোবাইল নম্বর থেকে কল আসে বাবা চিত্তরঞ্জনের কাছে। প্রায় ৮ মিনিট কথা বলার পর সংযোগ বিচ্ছিন্ন করে দেয় মুক্তিপণ দাবি করা ব্যক্তি। এরপর থেকে ফোনটি বন্ধ রয়েছে।

চিত্তরঞ্জন দাস এ তথ্য জানিয়ে বলেছেন, নিখোঁজের পর থেকেই তার ছেলের ফোন বন্ধ ছিল। সোমবার হঠাৎ ওই নম্বর থেকে কল করে মুক্তিপণ দাবি করা হয়। পুলিশ জানিয়েছে, সর্বশেষ ধানমণ্ডি এলাকায় উৎপলের মোবাইল সচল ছিল।

সাংবাদিক উৎপল দাসের নিখোঁজের ঘটনায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বুধবার বলেছেন, সরকার এ বিষয়ে অবগত আছে। স্বরাষ্ট্রমন্ত্রী দেশে ফিরলে সাংবাদিক উৎপলের বিষয়ে তার সাথে কথা বলবো।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ২৬ অক্টোবর    ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস পি

Scroll to Top