ফরিদপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী, বিভাগ ঘোষণার দাবি স্থানীয়দের

আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনের অংশ হিসেবে জনসভায় যোগ দিতে আজ (২ জানুয়ারি) ফরিদপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

ঢাকা থেকে এদিন বেলা সাড়ে ১১টায় ফরিদপুরের উদ্দেশে রওনা হবেন তিনি। শহরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে বিকেল ৩টায় জেলা আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী জনসভায় বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর জনসভার জন্য প্রস্তুত ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠ। প্রস্তুত করা হয়েছে মঞ্চ। জনসভা উপলক্ষে মাঠে নিরাপত্তা বেষ্টনী, মাইক স্থাপনসহ সভাস্থলের আশপাশে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

প্রধানমন্ত্রীর সফরে নানা প্রত্যাশার কথা ব্যক্ত করেছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। ফরিদপুর নামে বিভাগ ঘোষণা ও একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় স্থাপন এখানকার মানুষের প্রাণের দাবি। দক্ষিণাঞ্চলের সঙ্গে যোগাযোগ ব্যবস্থায় আমূল পরিবর্তন ঘটিয়েছে পদ্মা সেতু। শিল্প কারখানা স্থাপন হলে এ অঞ্চলের জীবনযাত্রার মান আরও এক ধাপ এগিয়ে যাবে বলে মনে করছেন স্থানীয়রা।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ্ মো. ইশতিয়াক আরিফ বলেন, নেত্রীর আগমনে ফরিদপুর আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে আনন্দের জোয়ার বইছে। জনসভাস্থলে নারী ও পুরুষদের জন্য আলাদা বসার জায়গা নির্ধারণ করা হয়েছে। প্রধানমন্ত্রী, ভিআইপি ও সাধারণ মানুষের মাঠে প্রবেশের পথ নির্ধারণ করা হয়েছে। এর পাশাপাশি শহরজুড়ে শুরু হয়েছে পরিষ্কার-পরিচ্ছন্নতা। প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে লাখো মানুষের সমাগমের প্রস্তুতি নিয়েছে জেলা আওয়ামী লীগ।

Scroll to Top