সারা দেশে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, নদী বন্দরসমূহে ১ নম্বর সতর্ক সংকেত

পশ্চিমা ও পূবালী বায়ুর সংমিশ্রণের কারণে সারা দেশের আকাশ মেঘলাসহ বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হচ্ছে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আজ সোমবার সারা দেশেই এমন বৃষ্টিপাত হতে পারে।

পাশাপাশি বৃষ্টিপাতের কারণে তাপমাত্রা কমে শীত অনুভূত হবে।
এ বিষয়ে আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, পশ্চিমা বায়ু ও পূবালী বায়ুর সংমিশ্রণের এমন আবহাওয়া বিরাজ করছে। সারা দিনই এমন আবহাওয়া থাকবে। বৃষ্টিপাত মঙ্গলবার পর্যন্ত অব্যাহত থাকবে।

তবে বুধবার চট্টগ্রাম অঞ্চলবাদে সারা দেশেই আবহাওয়ার উন্নতি হবে বলে জানিয়েছেন এই আবহাওয়াবিদ।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কায় নদী বন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চল সমূহের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এ ছাড়াও আবহাওয়া অফিস জানিয়েছে, সারা দেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রী সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ৩০ অক্টোবর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/পিকে