রোহিঙ্গা ক্যাম্পে খালেদা জিয়া

অবশেষে কক্সবাজারের উখিয়ায় আশ্রয় নেয়া রোহিঙ্গা ক্যাম্পে পৌছেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সোমবার (৩০ অক্টোবর) দুপুর ১১টা ৫২ মিনিটে তিনি রোহিঙ্গা ক্যাম্পে পৌছান। সেখান আগে থেকই অবস্থান করছেন বিএনপির শীর্ষ নেতারা। এর আগে বেলা ১১টা ২০ মিনিটে তিনি কক্সবাজার সার্কিট হাউস থেকে উখিয়ার উদ্দেশ্যে রওনা হন।

গত শনিবার (২৮ অক্টোবর) কক্সবাজারের উদ্দেশে ঢাকা থেকে রওনা হন বেগম খালেদা জিয়া। পথে ফেনী, কুমিল্লা, চট্টগ্রামের মিরসরাইয়সহ বেশ কয়েকটি স্থানে তার গাড়িবহরে হামলা চালায় ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা। এতে সাংবাদিকসহ অর্ধশত নেতাকর্মী আহত হন। হামলায় বেশ কিছু গাড়ি ভাঙচুর করা হয়
রোববার (২৯ অক্টোবর) রাত ৮টার দিকে কক্সবাজার সার্কিট হাউসে পৌঁছান সাবেক এই প্রধানমন্ত্রী। দীর্ঘ গাড়িবহর নিয়ে দলীয় নেতাকর্মী ও জনতার বিশাল ভিড় পার হয়ে টানা আট ঘণ্টায় কক্সবাজারে আসেন তিনি।

মিয়ানমারের সেনাবাহিনির নির্যাতনের হাত থেকে বাঁচতে পালিয়ে এসে উখিয়ার কুতুপালং, শফিউল্লাহ কাটা ও বালুখালী ক্যাম্পে আশ্রয় নেয়া অসহায় রোহিঙ্গাদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করবেন। এ ছাড়াও তিনি ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) পরিচালিত একটি চিকিৎসা ক্যাম্পও পরিদর্শন করবেন। রোহিঙ্গা শিবির পরিদর্শন শেষে কক্সবাজার হয়ে আজ রাতেই চট্টগ্রাম সার্কিট হাউসে ফিরবেন। সেখান থেকে মঙ্গলবার সকালে ঢাকার উদ্দেশে রওনা হবেন সাবেক এই প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ৩০ অক্টোবর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/কেএসপি