করোনার পরিস্থিতির মধ্যেই আত্মপ্রকাশ করছে নতুন রাজনৈতিক দল

New political party

মহামারী করোনা পরিস্থিতির মধ্যেই নতুন নামে আত্মপ্রকাশ করতে যাচ্ছে একটি রাজনৈতিক দল। আগামী ২ মে সংবাদ সম্মেলনে ঘোষণা করা হবে দলের নাম, কর্মসূচি ও আহ্বায়ক কমিটি।

সোমবার (২৭ এপ্রিল) সেগুনবাগিচায় কেন্দ্রীয় কার্যালয়ে এক অনলাইন ভিডিও ব্রিফিংয়ে এই ঘোষণা দেন ‘জন আকাঙ্ক্ষা’র প্রধান সমন্বয়ক মজিবুর রহমান মঞ্জু।

জন আকাঙ্ক্ষার একবছর পূর্তি উপলক্ষে আয়োজিত এ অনলাইন ব্রিফিংয়ে তিনি গত এক বছরের কার্যক্রমের বর্ণনা দিয়ে জানান, এই সময়ে দেশে-বিদেশে হাজারো নাগরিকের সঙ্গে মতবিনিময় করেছেন তারা। তাদের সবার দেশ নিয়ে আশা, হতাশা আর স্বপ্নের কথা শুনেছেন। বুঝবার চেষ্টা করেছেন কীভাবে সম্ভব নতুন রাজনীতি বিনির্মাণের।

‘২ মে শনিবার বেলা ১১টায় বিজয়নগরে দলের কেন্দ্রীয় দফতরে সীমিত আকারের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। সেখানে দলের নতুন নাম, কর্মসূচি, আহ্বায়ক কমিটি এবং করোনা দুর্যোগ থেকে পরিত্রাণের জন্য কী করণীয় তা জানানো হবে।

সাবেক সচিব এ এফ এম সোলাইমান চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত এ অনলাইন ব্রিফিংয়ে মঞ্জু আরো বলেন, এটা আমাদের মুক্তিযুদ্ধের ঘোষণাপত্রের আলোকে দ্বিতীয় প্রজাতন্ত্র বিনির্মাণের লড়াই।

ব্রিফিংয়ে আরও বক্তব্য দেন- কেন্দ্রীয় সংগঠক অধ্যাপক ডা. মেজর (অব.) আ. ওহাব মিনার, সুপ্রিমকোর্টের বিশিষ্ট আইনজীবী তাজুল ইসলাম।

উপস্থিত ছিলেন ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার যুবায়ের আহমেদ ভূঁইয়া, যুবনেতা সাজ্জাদ হোসাইন, যুবনেতা খালিদ হাসান, আনোয়ার সাদাত টুটুল, আমিনুল ইসলাম এফসিএ, এস এম আব্দুর রহমান, ডি. এইচ মারুফ, ওবায়দুল্লাহ মামুন, অ্যাডভোকেট সাঈদ নোমান, আমজাদ হুসেইন, আব্দুল্লাহ আল হাসান প্রমুখ।