বিএনপির ইফতার মাহফিলে আওয়ামী লীগ নেতা

ঝিনাইদহে গণতন্ত্র পুনরুদ্ধার এবং ভোট ও ভাতের অধিকার আদায়ে সংগ্রামরত নির্যাতিত-নিপীড়িত নেতাকর্মী ও স্বজনহারা পরিবারের সম্মানার্থে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। জেলা বিএনপির আয়োজনে শহরের প্রান্তিক শিশু পার্কে শুক্রবার (৫ এপ্রিল) বিকেলে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শামসুজ্জামান দুদু।

ইফতার অনুষ্ঠান শুরুর কিছুক্ষণ পর বিকাল ৫টা ৫০ মিনিটের দিকে সেখানে যান ঝিনাইদহ সদর পৌর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও ঠিকাদার মিজানুর রহমান মাসুম। এতে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয় উপস্থিত বিএনপি নেতাকর্মীদের মধ্যে। এ সময় নাম প্রকাশ না করার শর্তে বিএনপির কয়েকজন নেতাকর্মী অভিযোগ করেন- ইফতার মাহফিলে অর্থায়নও করেছেন আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মাসুম।

ওই ইফতার মাহফিলে দুপুরের পর থেকেই বিভিন্ন উপজেলা থেকে নেতাকর্মীরা আসতে থাকে। সেখানে আরও উপস্থিত ছিলেন বিএনপির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্ত কুমার কুন্ডু, জেলা বিএনপির সভাপতি এম এ মজিদ, সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনা প্রমুখ।

এই ইফতারে যোগ দেওয়ার বিষয়ে জানতে চাইলে মিজানুর রহমান মাসুম বলেন, ‌‘এটা কোন জনসভা না, শুধুই ইফতার মাহফিল। এখানে বিএনপি, আওয়ামী লীগ, জামায়াত সবাই যায়। এটা দোষের কি? আমি সামনে উপজেলা নির্বাচনে ভোট করবো, তাই সেখানে গেছি।’

তবে বিএনপির ইফতার মাহফিলে তার উপস্থিতিতে ক্ষুব্ধ পৌর আওয়ামী লীগের নেতারা। এ বিষয়ে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বলেন, বিএনপির ইফতার মাহফিলে তার যাওয়া উচিত হয়নি।

পৌর আওয়ামী লীগের সভাপতি জীবন কুমার বিশ্বাস বলেন, আওয়ামী লীগের নেতা হিসেবে মিজানুর রহমান মাসুম বিএনপির মাহফিলে যেতে পারেন না। হয়তো তার ব্যক্তি স্বার্থের কারণে সেখানে তিনি গেছেন।

Leave a Comment