বিরোধী দল নয়, সরকারেই থাকছে জাতীয় পার্টি

এবার আর যুগপৎ বিরোধী এবং সরকারি দল নয়, জাতীয় পার্টি শুধু সরকারেই থাকবে বলে জানিয়েছেন দলটির নেতারা। আজ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সংসদ সদস্যদের শপথগ্রহণ শেষে একথা বলেন তারা।

আওয়ামী লীগ এবং মহাজোটের অন্যান্য শরিক দলের নির্বাচিত সংসদ সদস্যদের শপথ নেয়া শেষ হলে শপথ নেন জাতীয় পার্টির সংসদ সদস্যরা। তারপরই বসে জাতীয় পার্টির সংসদীয় দলের বৈঠক। 

বৈঠক শেষে বেরিয়ে এলে দলের দুই শীর্ষ নেতার কাছে সাংবাদিকদের একটাই প্রশ্ন ছিল, সরকারে নাকি বিরোধী দল হিসেবে দায়িত্ব পালন করবে জাতীয় পার্টি?

এ প্রশ্নের জবাবে জাতীয় পার্টির কো -চেয়ারম্যান জি এম কাদের জানান, \’জাতীয় পার্টি মহাজোটের সাথে জোটবদ্ধ হয়ে নির্বাচন করেছে, এর উদ্দেশ্য ছিল নির্বাচন এবং সরকার গঠনেও একসঙ্গে কাজ করবো।\’

দলটির নেতারা আরও জানায়, মহাজোটের শরীক হিসেবে জনগণ তাদের ভোট দিয়েছে তাই সরকারের শরীক হিসেবে থাকার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় পার্টি।  অসুস্থতার কারণে দলের চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ শপথ নেন নি। তবে নির্ধারিত সময়ের মধ্যেই শপথ নেবেন তিনি।

জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, \’মহাজোট যে সিদ্ধান্ত নেবে জাতীয় পার্টি সে সিদ্ধান্তই মেনে নেবে। মহাজোটের মহানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আমাদের কো-চেয়ারম্যান রওশন এরশাদ, জিএম কাদের এবং চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের সাথে আলোচনা করে  আপনাদের জানানো হবে।\’

সভায় অবশ্য জাতীয় পার্টির সংসদীয় দলের প্রধান নির্বাচন করা হয়নি।

লেটেস্টবিডিনিউজ.কম/পিএস  

Scroll to Top