সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতি পায়নি বিএনপি

‘জাতীয় বিপ্লব ও সংহতি’ দিবস উপলক্ষে আগামী বুধবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়েছিল বিএনপি। তবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে অনুমতি দেয়া হয়নি। সোমবার দলটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এ তথ্য জানিয়েছেন। সোমবার পুলিশের কাছে সমাবেশের অনুমতির বিষয়ে জানতে ডিএমপি কার্যালয়ে যায় বিএনপির একটি প্রতিনিধি দল। আপাতত সমাবেশের অনুমতি দেয়া হচ্ছে না বলে দলটিকে জানিয়ে দিয়েছে ডিএমপি।

এ্যানী বলেন, ‘সোহরাওয়ার্দী উদ্যানে বুধবারের সমাবেশের অনুমতির বিষয়ে চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়াকে নিয়ে ডিএমপিতে গিয়েছিলাম। ডিএমপি থেকে বলা হয়েছে, একই দিনে দুটি রাজনৈতিক দল সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়েছে। এছাড়া আগারগাঁওয়ে কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের সম্মেলন চলছে। তাই নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে কোনো দলকেই সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেয়া হবে না।’

সাবেক এই ছাত্রনেতা বলেন, ‘ডিএমপি থেকে আমাদেরকে বলা হয়েছে ৯ নভেম্বর সিপিএ সম্মেলন শেষ হলে বিএনপি পুনরায় সমাবেশের অনুমতি চাইলে বিষয়টি বিবেচনা করা হবে।’ ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে সংসদ ভবনের পাশে চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের সমাধিতে সীমিতসংখ্যক নেতাকর্মী নিয়ে শ্রদ্ধা জানাতে ডিএমপি থেকে বলা হয়েছে বলেও জানান এ্যানি।

এদিকে গতকাল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সরকারের কাছে সমাবেশের অনুমতি পাওয়া নিয়ে আশাবাদ ব্যক্ত করেছিলেন। গত বছরও ৭ নভেম্বরকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চেয়েছিল বিএনপি। শেষ পর্যন্ত দলটি এই সমাবেশের অনুমতি পায়নি। এছাড়াও কয়েক বার সমাবেশ করতে চেয়ে অনুমতি না পাওয়ায় শেষ পর্যন্ত অনুমতি না পেয়ে সমাবেশ করতে পারেনি বিএনপি।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ০৬  নভেম্বর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/কেএসপি