যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে করোনা আক্রান্ত হয়ে সিলেট প্রবাসীর মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির নিকটস্থ মেরিল্যান্ড রাজ্যে তালেব আহমেদ চৌধুরী (৪৫) নামে আরও এক বাংলাদেশি মারা গেছেন। রবিবার বিকালে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

জানা যায়, মেরিল্যান্ডে বসবাসকারী তালেব আহমেদ চৌধুরী বেশ কয়েকদিন ধরেই প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত। এ ঘটনায় গত বৃহস্পতিবার থেকে তিনি মেরিল্যান্ড সিল্ভারস্প্রিং এর হলিক্রস হাসাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে রবিবার বিকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

সিলেট প্রবাসী তালেব আহমেদ চৌধুরী বড়উধা সাচান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক এবং হোমিওপ্যাথি ডাক্তার ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী এক সন্তান সহ বহু গুনগ্রাহী ও আত্মীয়স্বজন রেখে গেছেন।

তালেব আহমেদ চৌধুরীর মৃত্যুসহ বৃহত্তর ওয়াশিংটনে ৪ বাংলাদেশি এই ভাইরাসে মৃত্যুবরণ করেছেন। এছাড়া বহু বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন । বিশেষ করে ভার্জিনিয়ার উডব্রিজ, লরটন, স্প্রিংফিলড, আর্লিংটন, ফেয়ার ফ্যাক্সসহ বিভিন্ন শহরে বসবাসরত বাংলাদেশিরা করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা যায়।