সিঙ্গাপুরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করেছে বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুর। এ উপলক্ষ্যে গত শনিবার সন্ধ্যায় বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুর তাদের নিজস্ব কার্যালয়ে এক বর্ন্যাঢ্য আলোচনা সভার আয়োজন করে।

এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুরের সভাপতি প্রফেসর ডঃ এম এ রহিম। এছাড়া অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ হাই কমিশন, সিঙ্গাপুর এর পক্ষ থেকে কাউন্সিলর তাজুল ইসলাম ও আতাউর রহমান। স্বাগত বক্তব্য রাখেন বিডিচ্যামের সাধারণ সম্পাদক সাব্বির সাহান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ খোরশেদ আলম।

উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএলএলএস এর সভাপতি চৌধুরী শফিউল মাওলা, সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির সভাপতি জহিরুল ইসলাম ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কান্ট্রি ম্যানেজার মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানটি সার্বিক তত্বাবধানে ছিলেন বিডিচ্যামের সহ-সভাপতি মনিরুজ্জামান রাহীম, বিডিচ্যামের কার্যকরী সদস্য আশরাফুর রহমান রবিন ও সিঙ্গাপুর বিডিচ্যামের অন্যতম সদস্য মজিবুর রহমানসহ প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মনোয়ারুল হাসান।

জাতির পিতা বংবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবন এবং স্বাধীন বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর আবদান তুলে ধরে বক্তব্য রাখেন সিঙ্গাপুর বিজনেস চেম্বারের সভাপতির এম এ রহীম। তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার কাজে সরকারের পাশাপাশি সবাইকে প্রবাস থেকে অংশগ্রহণ করার অনুরোধ জানান।