আরব আমিরাতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ব্যতিক্রমী অনুষ্ঠান

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতে ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তরুণদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দেয়ার প্রয়াসে এ আয়োজন করে ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন।

জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ, বিদেশে বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে সঠিকভাবে তুলে ধরতে গত কয়েক বছর ধরে মধ্যপ্রাচ্যে কাজ করে যাচ্ছে ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে গতকাল বুধবার রাতে দুবাইয়ের একটি পাঁচ তারকা হোটেলে ‘মননে মুজিব’ নামে ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি। বাংলাদেশি নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ কীভাবে আরও বেশি পৌঁছে দেয়া যায়- এ নিয়ে পরিকল্পনা তৈরি করেন ইয়ুথ বাংলার নির্বাহী কর্মকর্তা শাহরিয়ার পাবেল। এ পরিকল্পনা সারা বিশ্বের প্রবাসীদের কাছে ছড়িয়ে দিতে চান তিনি।

উক্ত অনুষ্ঠানে আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ। বঙ্গবন্ধুর জীবনীর ওপর গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরেন সংগঠনের উপদেষ্টা শেখ ফরিদ আহমেদ ও সেলিম উদ্দিন চৌধুরী। তা ছাড়া সংগঠনের উল্লেখযোগ্য কর্মকর্তারা বক্তব্য রাখেন অনুষ্ঠানে।