শাম্মী আহমেদের সাথে ফ্রান্স আঃ লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের সৌজন্য সাক্ষাত

ফ্রান্স প্রতিনিধিঃ গতকাল সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তজাতিক সম্পাদক ডঃ শাম্মী আহমেদের সাথে ফ্রান্স আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী তাঁর বাসভবনে সৌজন্য সাক্ষাত করেন । বৈঠকে তারা ফ্রান্স আওয়ামী লীগের চলমান পরিস্থিতি ও ইউরোপিয়ান আওয়ামী লীগের পুনর্গঠন নিয়ে আলোচনা করেন ।

নজরুল চৌধুরী ফ্রান্স আওয়ামী লীগের ৪ বারের সাবেক সভাপতি বেনজির আহমেদ সেলিমের নাম প্রস্তাব করলে শাম্মী আহমেদ জানান প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক কিছু দিনের মধ্যেই ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হবে ও পরে সম্মেলনে মাধ্যমে দ্রুত প্রতিটি দেশে একক কমিটি করা হবে ।একজন প্রাজ্ঞ ও গ্রহনযোগ্য নেতাকেই ইউরোপিয়ান আওয়ামী লীগের দ্বায়িত্ব দেওয়া হবে বলে তিনি আশ্বস্ত করেন ।

উল্লেখ্য ইউরোপিয়ান আওয়ামী লীগের বর্তমান নেতৃত্বের হঠকারী সিদ্ধান্তে ইউরোপের প্রতিটি দেশেই ২/৩ টি করে কমিটি রয়েছে । ইউরোপিয়ান আওয়ামী লীগের কর্মকান্ডে কেন্দ্রীয় নেতৃবৃন্দ খুবই ক্ষুব্ধ । ২০০২ সালে অনিল দাশ গুপ্তকে সভাপতি ও এম এ গনি কে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষনা করেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা । বিগত বছর গুলোতে ইউরোপিয়ান আওয়ামী লীগের একটি শক্তিশালী টিম হিসেবে নিজেদের অস্তিত্ব জানান দিতে ব্যর্থ হয়েছেন । এখানে কেউ কারো নেতৃত্ব মানতে নারাজ ।প্রধানমন্ত্রীর অস্ট্রিয়া সফরের পর ইউরোপিয়ান আওয়ামী লীগের অস্তিত্ব নেই বললেই চলে ।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ২০ অক্টোবর    ২০১৭