হার্ট অ্যাটাক হলেও সৌরভের হৃদযন্ত্রে কোনো সমস্যা নেই: দেবী শেঠি

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তবে তিনি এখন অনেকটা সুস্থ হয়ে উঠেছেন। তাকে আজ বুধবার হাসপাতাল থেকে ছুটি দেওয়া হতে পারে।

এদিকে সৌরভের সার্বিক চিকিৎসার জন্য হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠিকে কলকাতায় ডেকে আনা হয়। তিনি মঙ্গলবার সকালে বেঙ্গালুরু থেকে কলকাতায় পৌঁছান।

তিনি হাসপাতালে গিয়ে সৌরভের সঙ্গে কথা বলার পর সৌরভের শারীরিক অবস্থা এবং চিকিৎসার খুঁটিনাটি নিয়ে মেডিকেল বোর্ডের বাকি সদস্যদের সঙ্গে বৈঠক করেন। দেবী শেঠির বলেন, সৌরভ একেবারে ফিট। স্বাভাবিক জীবনযাপন তো বটেই। কিছুদিন পর ম্যারাথনও দৌড়তে পারবেন সৌরভ। চাইলে ক্রিকেটও খেলতে পারবেন। বিমানও চালাতে পারবেন। কোনো সমস্যা হবে না।\’

সাংবাদিকদের দেবী শেঠি আরও বলেন, হার্ট অ্যাটাক হলেও সৌরভের হৃদযন্ত্রে কোনো সমস্যা নেই। শারীরবৃত্তীয় প্রক্রিয়ায় কোনো সমস্যা হবে না। একেবারে স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন। সৌরভ ধূমপান করেন না। অন্য কোনো বদভ্যাসও নেই। নিয়মিত শরীরচর্চা করেন। সৌরভ সবই করেছেন। কিন্তু দীর্ঘদিন কোনো শারীরিক পরীক্ষা করাননি। যে পরীক্ষা এই দেশের রাস্তার পাশের যে কোনো ল্যাবরেটরিতেও করানো যায়। ফলে আগে থেকে তার অসুখের কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। সৌরভ ওই পরীক্ষা করালে অন্তত ১৫ বছর আগে এই ঘটনা সম্পর্কে ভবিষ্যদ্বাণী করা যেত।

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির চিকিৎসার জন্য ১০ জন চিকিৎসককে নিয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি হলেন তাদের মধ্যে অন্যতম।