সুজনের বোলিং নিয়ে উপহাস করলেন ইনজামাম উল হক

ভারতের চলমান \’রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ\’ নজর কেড়েছে বিশ্বের ক্রিকেটপ্রেমীদের। এই টুর্নামেন্টে ভারত, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড লিজেন্ডদের বিপক্ষে মাঠের লড়াইয়ে ব্যস্ত বাংলাদেশ লিজেন্ডস। যেখানে সাবেক স্পিনার মোহাম্মদ রফিকের নেতৃত্বে লাল-সবুজের প্রতিনিধিত্ব করছেন খালেদ মাসুদ পাইলট, খালেদ মাহমুদ সুজন সহ বাংলাদেশের সাবেক তারকারা।

এবার এসবের মাঝেই ভাইরাল হলো পাকিস্তান দলের সাবেক অধিনায়ক ইনজামাম উল হকের একটি ভিডিও। যেখানে বাংলাদেশের সাবেক মিডিয়াম ফাস্ট বোলার খালেদ মাহমুদ সুজনকে নিয়ে উপহাস করতে দেখা গেছে পাকিস্তান দলের সাবেক এই ক্রিকেটারকে।

কবে তিনি নিশ্চিত হলেন যে, ক্রিকেটে তার ক্যারিয়ারের সমাপ্তি ঘটতে যাচ্ছে – সে বিষয়টি জানাতে গিয়ে সুজনকে উপহাসের পাত্র বানিয়ে ছেড়েছেন ইনজামাম।

ভাইরাল হওয়া সেই ভিডিওতে উর্দুতে ইনজামাম বলেন, একটি ইনিংসে তাদের দলের অধিনায়ক ছিলেন খালেদ মাহমুদ। তিনি সাধারণ মানের মিডিয়াম পেসার ছিলেন। তিনি আমাকে বল করলেন। আমি তা উঁচু করে মেরে (অঙ্গভঙ্গি করে দেখিয়ে) গালিতে দাঁড়ানো ফিল্ডারের হাতে ক্যাচ তুলে দিয়ে আউট হয়ে যাই। তখন আমি চিন্তা করতে থাকি, খালেদ মাহমুদের বলে যদি এভাবে আমি আউট হয়ে যাই তবে এটাই হয়তো আল্লাহ আমাকে ইঙ্গিত দিয়ে জানালেন যে, ক্রিকেটে আমার ক্যারিয়ার শেষ। আমাকে দিয়ে আর এ খেলা হচ্ছে না।

বাংলাদেশি অলরাউন্ডার খালেদ মাহমুদ সুজনকে খাটো করে ইনজামামের এই বক্তব্য কবের তা নিশ্চিত না হওয়া গেলেও এটি বেশিদিন আগের নয়। কিন্তু সুজনকে নিয়ে ইনজামামের এমন ব্যাঙ্গাত্মক বক্তব্যে অসন্তোষ প্রকাশ করেছেন অনেক ক্রিকেটপ্রেমী। তার মতো কিংবদন্তির অন্যদেশের ক্রিকেটারকে সম্মান জানানো উচিত এবং এমন অবিবেচকের বক্তব্য তাকে মানায় না বলে মন্তব্য করেছেন অনেকে।